*ফুল চার্জড 15 মিনিটেই! 144Hz ডিসপ্লে, 108MP ক্যামেরা-সহ Black Shark 5 সিরিজ লঞ্চ হল

Avatar

Published on:

Black Shark সিরিজের গেমিং স্মার্টফোন মানেই দুর্ধর্ষ ফিচার এবং শক্তিশালী হার্ডওয়্যারের সংমিশ্রণ। আর গতকাল সংস্থার লঞ্চ করা ফ্ল্যাগশিপ Black Shark 5 সিরিজের হ্যান্ডসেটের ক্ষেত্রেও তার অন্যথা হল না। চীনে এই লাইনআপে Black Shark 5 ও Black Shark 5 Pro আত্মপ্রকাশ করেছে‌। আবার ইতিমধ্যেই ফোনগুলির স্পিকার DXOMark-এর বিচারে সেরার তকমা পেয়েছে।

Black Shark 5 ও Black Shark 5 Pro স্পেসিফিকেশন

ব্ল্যাক শার্ক ৫ এবং ব্ল্যাক শার্ক ৫ প্রো ৬.৬৭ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে। যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০+, ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এবং ১৩০০ নিটস ব্রাইটনেস অফার করে। ডুয়াল-জোন প্রেসার সেন্সিটিভ স্ক্রিন হওয়ার কারণে গেমারদের জন্য অত্যন্ত কার্যকর হবে এটি‌।

ব্ল্যাক শার্ক ৫ এবং ব্ল্যাক শার্ক ৫ প্রো গেমিং ডিভাইসে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে‌। বেস ভ্যারিয়েন্ট সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং প্রো ভার্সনটি ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে‌। গেমিং ফোন হওয়ার কারণে দু’টিতেই ভেপার চেম্বার কুলিং সিস্টেম বর্তমান।

Black Shark 5 ও Black Shark 5 Pro-এর রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরা রয়েছে। প্রো সংস্করনটি মেগাপিক্সেল প্রাইমারি + ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড + ৫ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরার সাথে এসেছে। আর বেস ভার্সনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি + ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর আছে।

ব্ল্যাক শার্ক ৫ এবং ব্ল্যাক শার্ক ৫ প্রো ৪,৬৫০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি, ফোনগুলি মাত্র ১৫ মিনিটে চার্জ করা যাবে। দু’টি হ্যান্ডসেটেই অ্যান্ড্রয়েড ১২ প্রি-ইনস্টলড থাকছে।

Black Shark 5 ও Black Shark 5 Pro দাম

ব্ল্যাক শার্ক ৫ ও ব্ল্যাক শার্ক ৫ প্রো-র দাম শুরু হচ্ছে যথাক্রমে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৪১২ টাকা) এবং ৪,১৯৯ ইউয়ান (প্রায় ৫০,১২৪ টাকা) থেকে। গেমিং ফোনগুলি চীনের বাইরে কবে লঞ্চ হবে, সে বিষয়ে কিছু জানা যায়নি‌

সঙ্গে থাকুন ➥