HomeTech NewsBSNL-র নতুন চমক, আকর্ষণীয় অফার নিয়ে এল বাল্ক পুশ এসএমএস পরিষেবার জন্য

BSNL-র নতুন চমক, আকর্ষণীয় অফার নিয়ে এল বাল্ক পুশ এসএমএস পরিষেবার জন্য

বাজারে জনপ্রিয়তা ফিরে পেতে এবার নতুন একটি সিদ্ধান্ত নিয়ে বসল ভারত সঞ্চার নিগম লিমিটেড ওরফে BSNL (বিএসএনএল)। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি বাল্ক পুশ এসএমএস পরিষেবার (একসাথে অসংখ্য মেসেজ পাঠানোর সুবিধা) জন্য নিজের প্ল্যানগুলির মূল্য কমিয়েছে। পাশাপাশি জানা গিয়েছে যে, গ্রাহকরা এখন থার্ড পার্টি প্ল্যাটফর্ম ছাড়া BSNL-এর ওয়েব পোর্টাল দিয়েই বাল্ক পুশ এসএমএস পাঠাতে পারবেন এবং এগুলি প্রচারমূলক বা লেনদেনমূলক মেসেজ পাঠানোর জন্য ব্যবহার করা যেতে পারে। মূলত সোসাইটি, স্কুল, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজের মতো ক্ষুদ্র ও মাঝারি আকারের এন্টারপ্রাইজ ব্যবসায় গ্রাহকদের আকৃষ্ট করার লক্ষ্যেই সংস্থাটি এই পদক্ষেপ নিয়েছে বলেই মনে করা হচ্ছে।

BSNL বাল্ক পুশ এসএমএস পরিষেবার চার্জ কমালো

যেখানে দেশের টেলিকম অপারেটরগুলি শুল্ক বৃদ্ধির অংশ হিসাবে তাদের এন্ট্রি-লেভেল প্ল্যানগুলির দাম বাড়াচ্ছে, বন্ধ করছে সস্তা প্ল্যানে এসএমএস পাঠানোর সুবিধা। সেখানে বিএসএনএল কার্যত এই রীতির উল্টো পথে হাঁটছে। তারা অন্য সবাই কে চমকে দিয়ে বাল্ক পুশ এসএমএস পরিষেবার চার্জ কমানোর ঘোষণা করেছে।

ব্যবসার দিকেও খেয়াল রাখতে ভুলছে না BSNL

সূত্রের মতে, বিএসএনএল গ্রাহকদের মন জয় করতে নতুন পদক্ষেপ নিলেও একইসাথে প্ল্যান ট্যারিফ বাড়িয়েছে। সংস্থাটি সম্প্রতি ৪৯ টাকা, ৭৫ টাকা, ৯৪ টাকা মূল্যের বিশেষ ট্যারিফ ভাউচার এবং ১০৬ টাকা, ১০৭ টাকা, ১৯৭ টাকা ও ৩৯৭ টাকার প্ল্যান ভাউচার সংশোধন করেছে, যেখানে এখন আগের তুলনায় কম ভ্যালিডিটি পাওয়া যাবে।

শুধু তাই নয়, অনুমান করা হচ্ছে যে BSNL বা অন্যান্য টেলকোগুলি পরবর্তী চার থেকে ছয় মাসের মধ্যে ARPU বাড়াতে পরিষেবা শুল্ক আরো বাড়িয়ে দিতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

আরও পড়ুন