১ হাজার জিবি ডেটা, BSNL এর ৪৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যান দিচ্ছে দুর্দান্ত সুবিধা

Published on:

টেলিকম সেক্টরে একাধিক অফার এবং পরিবর্তন আনার পর, এবার ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে হাজির হল BSNL (বিএসএনএল) বা ভারত সঞ্চার নিগম লিমিটেড। আসলে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি তার ৪৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যান নিয়মিত বা রেগুলারাইজ করেছে। এই প্ল্যানটি ইউজারদের হাই স্পিডের পাশাপাশি বেশি ডেটা সরবরাহ করবে, সাথে থাকবে ফ্রি আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা। এছাড়া BSNL-এর প্ল্যানটির ডেটা লিমিট শেষ হলেও ইউজাররা এতে ২ এমবিপিএস স্পিড পাবেন। আসুন ৪৯৯ টাকার এই BSNL ব্রডব্যান্ড প্ল্যানটির সুবিধা বিশদে জেনে নিই।

BSNL-এর ৪৯৯ টাকার প্ল্যান রেগুলারাইজ হল

কেরালা টেলিকমের রিপোর্ট অনুযায়ী, বিএসএনএল, তার প্যান ইন্ডিয়া ৪৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যানটি ২০২১ সালের নভেম্বরে সরিয়ে দিয়েছিল, যা ১০০ জিবি ডেটা অফার করে। পরে, প্ল্যানটিকে ২০০ জিবি ডেটা অফারের সাথে ফিরিয়ে আনা আনা হয়। সেক্ষেত্রে এখন বছরের শুরুতে প্ল্যানটির নিয়মিতকরণ করা হয়েছে, আর সংস্থাটি নিশ্চিত করেছে যে এতে ১ টিবি করে ডেটা মিলবে।

উল্লেখ্য, আলোচ্য প্ল্যানটি শুধুমাত্র কেরালা সার্কেলের জন্য ঘোষিত হয়েছে। তাই এখন দেশের অন্যান্য অঞ্চলের গ্রাহকরা এটির সুবিধা পাবেন না। যদিও আশা করা যায়, বিএসএনএল পরে এটিকে অন্যান্য সার্কেলে চালু করবে।

এই প্রসঙ্গে বলে রাখি, ভারতী এয়ারটেল (Bharti Airtel)-ও ৪৯৯ টাকায় একটি প্ল্যান সরবরাহ করে, যাতে ৩.৩ টিবি ডেটা এবং ৪০ এমবিপিএস স্পিড পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥