BSNL আনলো ফের নতুন অফার! ব্রডব্যান্ড, ল্যান্ডলাইন কানেকশনের জন্য লাগবে না কোন ইনস্টলেশন চার্জ

Avatar

Published on:

ভারত সঞ্চার নিগম লিমিটেড‌ বা BSNL -এর নাম গত ৫-৬ বছর টেলিকম দুনিয়াতে সেভাবে শোনা না গেলেও, সম্প্রতি তারা গ্রাহকদের দৃষ্টি আকর্ষন করার যথাসম্ভব চেষ্টা চালাচ্ছে। সংস্থাটি চলতি বছরে বেশ কয়েকটি ধামাকাদার অফার নিয়ে এসেছে। এইবারও ঠিক সেই রকমের আরেকটি আকর্ষণীয় অফারের ঘোষণা করলো বিএসএনএল। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে যে, ব্রডব্যান্ড, ল্যান্ড লাইন অথবা ফাইবার কানেকশনের মতো ‘ফিক্সড-লাইন’ সংযোগ গুলির ক্ষেত্রে গ্রাহকদের ছাড় দেওয়া হবে।

BSNL, ৮ই এপ্রিল একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলেছে, নতুন অফারটির সুবিধা সমস্ত ভারতবাসী নিতে পারবে। সংস্থার প্রতিটি সার্কেলের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি আপডেট করতে বলা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়েছে যে, আজ থেকে ৩০শে এপ্রিল ২০২১ অবধি, যে সকল গ্রাহকেরা, বিএসএনএল -এর ব্রডব্যান্ড, ল্যান্ড লাইন অথবা ফাইবারের কানেকশন নিতে চান, তাদের জন্য সমস্ত প্রকারের ইনস্টল চার্জ মুকুব করে দেওয়া হবে।

ইদানিং, আপনি যদি ব্রডব্যান্ড পরিষেবা নিতে চান তাহলে আপনাকে ইন্টারনেট কানেকশনের বেসিক খরচ সহ আরো কিছু আনুষঙ্গিক খরচও দিতে হয়ে। ফলে সব কিছু মিলিয়ে ব্রডব্যান্ড কানেকশনের খরচ অনেকটাই বেড়ে যায়। ঠিক যেমন রিলায়েন্স জিওর ব্রডব্যান্ড বিভাগ JioFiber, তাদের গ্রাহকদের কাছে ১,০০০ টাকার ইনস্টলেশন চার্জ সহ ONU (অপটিকাল নেটওয়ার্ক ইউনিট) ডিভাইসটির নিরাপত্তার জন্য অতিরিক্ত আরো ১,৫০০ টাকা জমা রাখে। যা ভালোই ব্যয়বহুল প্রমাণিত হয় গ্রাহকদের জন্য।

প্রসঙ্গত, সাধারণভাবে কোনো‌ গ্রাহক যদি BSNL ব্রডব্যান্ড সংযোগ নিতে চায়, তবে সংস্থাটি ইনস্টলেশন চার্জ হিসাবে শুধুমাত্র ২৫০ টাকা নেয়। যেখানে ভারত ফাইবার (অপটিক ফাইবার) -এর কানেকশনের জন্য, ৫০০ টাকার ইনস্টলেশন চার্জ ধার্য করা হয়। তবে এখন যেহেতু সংস্থাটি ‘ফিক্সড-লাইন’ কানেকশনের জন্য সমস্ত ইনস্টলেশন চার্জ মুকুব করে দিয়েছে, সেক্ষেত্রে বলা বাহুল্য, বিএসএনএল -এর নিয়ে আসা এই অফারটি গ্রাহকদের জন্য যথেষ্ট সাশ্রয়ী ও লাভজনক হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥