Roadside Assistance: রাস্তায় হঠাৎ স্কুটার খারাপ? চাকা পাংচার হয়ে গিয়েছে? এবার একটি ফোন কলে হাজির হবে মেকানিক

Avatar

Published on:

বর্তমানে প্রযুক্তি এত উন্নত হলেও রাস্তায় আকস্মিক গাড়ি খারাপ হলেই বুদ্ধি শেষ! না পারবেন গাড়ি বা বাইকটিকে ফেলে রেখে যেতে, না তো চালিয়ে এগোতে। দিনের বেলা হলে যাওবা কৃচ্ছ্রসাধন করে মেকানিকের খোঁজ পাওয়া যায়, একটু বেশি রাতের দিকে হলে তো আর কথাই নেই। অগত্যা দু’পায়ের উপর আস্থা রেখে বাহনটিকে ঠেলতে ঠেলতে চাতকের একফোঁটা জল পাওয়ার মত নিকটবর্তী কারিগরের খোঁজ করা ভিন্ন, আর বিশেষ কোনো উপায় থাকে না। তবে দু’চাকার গাড়ি হলে কষ্টের পরিমাণ তুলনামূলক কম। নিজের সংস্থার গ্রাহকদের এই অসহায় পরিস্থিতির কথা বিবেচনা করে এবার সমগ্র ভারতে ‘রোডসাইড অ্যাসিস্টেন্স’ বা RSA চালু করার কথা ঘোষণা করলো দেশীয় ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী ক্রেয়ন মোটরস (Crayon Motors)। এই মর্মে সংস্থাটি গ্লোবাল অ্যাসিওর (Global Assure) নামক এক কোম্পানির সাথে হাত মিলিয়েছে।

এখন প্রশ্ন কী এই ‘রোডসাইড অ্যাসিস্টেন্স’? এই প্রসঙ্গে জানিয়ে রাখি, মাঝ রাস্তায় হঠাৎ যদি স্কুটার খারাপ হয়, তবে সংস্থার তরফে দেওয়া গ্রাহকদের একটি টোল-ফ্রী নম্বরে ফোন করলেই ঘটনাস্থলে পৌঁছে যাবে মেকানিক। সপ্তাহের সাত দিন যে কোনো সময় পাওয়া যাবে এই পরিষেবা। অর্থাৎ এক চুটকিতেই হবে মুশকিল আসান। এমনকি কোনো যন্ত্রাংশ অথবা টায়ার পরিবর্তন করতে হলে, সেই পরিষেবাও পাওয়া যাবে। ক্রেয়নের তরফে জানানো হয়েছে ১০ মার্চ, ২০২২-এর পর থেকে সংস্থার কারখানা থেকে যত টু-হুইলার বেরিয়েছে, তাতে এই সুবিধা মিলবে। এমনকি বর্তমান গ্রাহকরা চাইলে অল্প কিছু অর্থের বিনিময়ে এই পরিষেবার সুবিধা নিতে পারবেন।

এ প্রসঙ্গে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং ডিরেক্টর মায়াঙ্ক জৈন বলেন, “গ্লোবাল অ্যাসিওরের সাথে জোট বাঁধতে পেরে এবং রোডসাইড সাপোর্ট সার্ভিস পরিষেবার সম্প্রসারণ করতে পেরে আমরা রোমাঞ্চিত। যেহেতু আমাদের লক্ষ্য অন্য অঞ্চলে ব্যবসা সম্প্রসারণ, তাই অন্যান্য বিষয়গুলির মধ্যে পরিষেবা, সাপোর্ট নেটওয়ার্ক এবং রোডসাইড অ্যাসিস্টেন্স নেটওয়ার্ক চালুর মধ্য দিয়ে গ্রাহকদের সমস্যার সমাধান করতে চাই। বর্তমানে সংস্থার নিজস্ব নেটওয়ার্ক ব্যবহার করে আরএসএ চালু করেছে Crayon। আমাদের উদ্দেশ্য সর্বদা একটি অসাধারণ স্তরের পরিষেবা প্রদান করা, যাতে স্কুটার কেনার আগে ও পরে প্রতিটি গ্রাহকের যত্ন নেওয়া যায়।”

অন্যদিকে Global Assure-এর কৌশলগত জোটের প্রধান রহিত গুপ্তা বলেন, “ক্রেয়ন মোটরস একটি প্রিমিয়াম বৈদ্যুতিক টু-হুইলার ব্র্যান্ড। গ্রাহকদের আরএসএ পরিষেবা প্রদানের জন্য সংস্থাটির সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা খুশি। গ্লোবাল অ্যাসিওরের একটি বৃহৎ রেঞ্জের নেটওয়ার্ক রয়েছে, অ্যালার্ম সেন্টার এবং টোল ফ্রি নম্বর রয়েছে। সমগ্র ভারতের গ্রাহকরা নির্ঝঞ্ঝাট পরিষেবা পাবেন।”

সঙ্গে থাকুন ➥