360 ডিগ্রি ঘুরিয়ে কাজ করার সুবিধা Dell এর নয়া ল্যাপটপে, ফোনের মতো স্ক্রিনটাচ সাপোর্ট

Avatar

Published on:

Dell Inspiron 14 inspiron 14 2-in-1 laptops with new cpus India

ডেল (Dell) সম্প্রতি চীন এবং জাপান সহ বিশ্বের কয়েকটি দেশে Inspiron 16 Plus 7630 ল্যাপটপ লঞ্চ করেছে। আর এখন, ব্র্যান্ডটি ভারতে সাম্প্রতিকতম ত্রয়োদশ প্রজন্মের Intel এবং AMD Ryzen 7000 সিরিজের প্রসেসরগুলির সাথে তাদের Inspiron 14 লাইনআপটি আপডেট করেছে৷ এই সিরিজে Inspiron 14 এবং Inspiron 14 2-in-1 নামে দুটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। ডেল জানিয়েছে যে, তাদের ল্যাপটপগুলিতে ডলবি অ্যাটমস স্পেশিয়াল অডিও, ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও যুক্ত স্ক্রিন এবং ডেল কমফোর্টভিউ সফ্টওয়্যার প্রযুক্তি সহ ইউজারদের মিডিয়া ব্যবহার এবং গেমিং অভিজ্ঞতা উন্নততর করার জন্য বেশ কয়েকটি নতুন ফিচার রয়েছে। এছাড়াও, Inspiron 14 এবং Inspiron 14 2-in-1 ডুয়েল মাইক্রোফোন এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) প্রযুক্তি দ্বারা সজ্জিত যা ব্যাকগ্রাউন্ড নয়েজ কমায়। আসুন তাহলে ডেল-এর এই নয়া ল্যাপটপগুলির দাম, ফিচার ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Dell Inspiron 14 এবং Inspiron 14 2-in-1-এর মূল্য এবং লভ্যতা

এদেশের বাজারে ডেল ইন্সপিরন ১৪-এর দাম শুরু হচ্ছে ৬৪,৯৯০ টাকা থেকে, যেখানে ইন্সপিরন ১৪ ২-ইন-১-এর প্রারম্ভিক মূল্য ৭৯,৯৯০ টাকা। ইন্সপিরন ১৪ ২-ইন-১-এর এএমডি সংস্করণটির দাম আবার ৮২,১৯০ টাকা থেকে শুরু হচ্ছে। আগামী ৭ এপ্রিল থেকে ক্রেতারা ডেল এক্সক্লুসিভ স্টোর (DES) এবং নির্দিষ্ট কিছু রিটেইল আউটলেট থেকে ডেল ইন্সপিরন সিরিজের লেটেস্ট ল্যাপটপগুলি কিনতে পারবেন।

Dell Inspiron 14 এবং Inspiron 14 2-in-1-এর স্পেসিফিকেশন

ডেল ইন্সপিরন ১৪ সিরিজের ল্যাপটপগুলিতে ১৪ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে রয়েছে, যা ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও এবং ২৫০ নিট ব্রাইটনেস অফার করে। এগুলি হল ডাব্লিউভিএ প্যানেল যা কমফোর্টভিউ (ComfortView) সাপোর্ট করে। এছাড়াও, ইন্সপিরন ১৪ ২-ইন-১ টাচ সাপোর্ট সহ এসেছে। উন্নত পারফরম্যান্সের জন্য, ইন্সপিরন ১৪-এ রয়েছে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর। এদিকে ইন্সপিরন ১৪ ২-ইন-১ ভ্যারিয়েন্টে ব্যবহার করা হয়েছে এএমডি রাইজেন ৭০০ সিরিজের প্রসেসর।

উল্লেখযোগ্যভাবে, Inspiron 14 2-in-1-এ একটি ৩৬০ ডিগ্রি কব্জা রয়েছে, যা ট্যাবলেট, ল্যাপটপ, টেন্ট এবং স্ট্যান্ড সহ চারটি ভিন্ন মোডে ব্যবহার করা যায়। এটি একটি অপশনাল অ্যাক্টিভ পেনও সাপোর্ট করে। ল্যাপটপগুলিতে ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত এম.২ পিসিআইই এনভিএমই এসএসডি স্টোরেজ পাওয়া যাবে৷ এগুলি উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে চলে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Dell Inspiron 14 এবং 14 2-in-1 উভয় মডেলই ৫৪ ওয়াটআওয়ারের ব্যাটারি এবং ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এর পাশাপাশি, নতুন এই ডেল ল্যাপটপগুলিতে রয়েছে এক্সপ্রেসচার্জ সাপোর্ট, যার মাধ্যমে ব্যাটারি মাত্র এক ঘন্টায় ৮০% চার্জ হয়ে যায়। ডিভাইসগুলি ইন্টেল ওয়াই-ফাই ৬ই এএক্স২১১, এইচডিএমআই ১.৪, দুটি ইন্টেল থান্ডারবোল্ট ৪.০, একটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ, একটি এসডি কার্ড রিডার এবং হেডফোন জ্যাক-এর মতো বিভিন্ন কানেক্টিভিটি অপশন এবং পোর্টের সাথে এসেছে। এছাড়াও, এগুলিতে উইন্ডোজ হ্যালো সমর্থন সহ একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

সঙ্গে থাকুন ➥