HomeTech NewsEarn money from home: স্মার্টফোনে এই অ্যাপ থাকলেই আজ পাবেন ৫০০ টাকা

Earn money from home: স্মার্টফোনে এই অ্যাপ থাকলেই আজ পাবেন ৫০০ টাকা

রোজগারের জন্য এখন অনেকেই অনলাইন মাধ্যমকে বেছে নিচ্ছেন। সেক্ষেত্রে আপনি চাইলে মুঠোফোনের মাধ্যমে আজ বিনা পরিশ্রমেই নির্দিষ্ট টাকা পকেটস্থ করতে পারবেন।

স্মার্টফোনে এখন প্রচুর অ্যাপ্লিকেশন ইনস্টল থাকে। কিন্তু এরকমই কোনো অ্যাপ থেকে যদি বিনা পরিশ্রমে রোজকার ভিত্তিতে আয় করা যায়, তাহলে কেমন হবে? শুনতে অবাক লাগলেও, এরকম সুযোগ বর্তমানে উপলব্ধ রয়েছে তাও আবার আমাদের পরিচিত একটি অ্যাপ্লিকেশনেই। হ্যাঁ ঠিকই পড়েছেন, ব্যাপারটা হচ্ছে যে Amazon India-র শপিং অ্যাপ বর্তমানে বাড়ি বসেই রোজ আয়ের সুযোগ দিচ্ছে। জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্মটি বিগত এক বছরেরও বেশি সময় ধরে ‘Daily QuizTime’ নামের একটি অনলাইন গেম ইভেন্ট পরিচালনা করছে, যাতে রোজ পাঁচটি প্রশ্নের উত্তর দিলেই নির্দিষ্ট অ্যামাউন্ট পুরষ্কার পাওয়া যায়। ফলত যারা অনলাইন মাধ্যম থেকে টাকা আয় করতে চান, তারা গেমের আজকের ভার্সনটি খেললে Amazon Pay ব্যালেন্স হিসেবে জিতে নিতে পারেন ৫০০ টাকা পুরষ্কার। আর এই পুরষ্কারের টাকা দিয়ে জিনিস কেনা, রিচার্জ করা, বিল পরিশোধ ইত্যাদি নানা কাজ করা যাবে।

পাঁচটি প্রশ্নের উত্তরের বদলে ৫০০ টাকা পুরষ্কার!

মাসের পর মাস ধরে লাইভ থাকা অ্যামাজনের ডেইলি কুইজ গেমটি রোজ রাত ১২টায় (বা সকাল ৮টায়) শুরু হয় এবং এটি গোটা দিনের যেকোনো সময় খেলা যায়। কিন্তু প্রতিদিন গেমটির নতুন সংস্করণ লাইভ হয়, যাতে পুরস্কারের অ্যামাউন্টও পরিবর্তিত হয়। এক্ষেত্রে রোজ গেমটি খেললে মাসে বেশ মোটা টাকা পুরষ্কার হিসেবে আয় করার সুযোগ থাকবে। তবে যেমনটা শুরুতেই বলেছি, গেমটি থেকে পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে যার মধ্যে প্রতিটি প্রশ্নের উত্তর হিসেবে চারটি অপশন থাকবে। এক্ষেত্রে মনে রাখতে হবে, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই গেমের পুরষ্কারের অর্থ হাতে পাওয়া যাবে – এমন কোনো নিশ্চয়তা নেই। কারণ সঠিক উত্তরদাতারা গেমের বিশেষ লাকি ড্রয়ে পৌঁছে যাবেন, যার মধ্যে থেকে সংস্থা ভাগ্যবান বিজয়ীর নাম ঘোষণা করবে পরের দিন। এছাড়াও এই পুরষ্কার নগদ টাকা হিসেবে সরাসরি হাতে পাওয়া যাবেনা; যেহেতু এই অ্যামাজন পে ব্যালেন্স হিসেবে এটি মিলবে তাই অ্যামাজন পে ইউপিআই ব্যবহার করলে তবেই এই অ্যামাউন্ট নানাভাবে কাজে লাগাতে পারবেন ইউজাররা।

কীভাবে খেলবেন Amazon-এর কুইজ গেম?

অ্যামাজনের কুইজ গেমটি খেলতে চাইলে আগ্রহীদের অবশ্যই অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোনে অবশ্যই সংস্থার শপিং অ্যাপটি ইনস্টল ও লগইন করে রাখতে হবে।

১. এক্ষেত্রে গেম চালু করতে প্রথমে অ্যামাজন অ্যাপ খুলে থ্রি লাইন আইকনে ক্লিক করতে হবে এবং ‘ফানজোন’ (Funzone) সেকশনে যেতে হবে।

২. এরপর একটু স্ক্রল করলে বা সার্চ বারে অনুসন্ধান করলেই দেখা যাবে ‘ডেইলি কুইজ’ নামক ব্যানার।

৩. উল্লিখিত ব্যানারে ক্লিক করলে স্ক্রিনে প্রদর্শিত হবে ‘স্টার্ট’ (Start) বাটন, যাতে ক্লিক করলেই গেমের আজকের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করতে পারবেন আগ্রহীরা।

লাকি ড্রয়ে পৌঁছানো তথা আজ ৫০০ টাকা জেতার সুবিধার জন্য নিচে গেমের আজকের প্রশ্নসমূহ এবং তাদের উত্তর দেওয়া হল।

Amazon Daily QuizTime গেমের আজকের প্রশ্নোত্তর

১. Rukmini Banerji, CEO of Pratham Education Foundation, has been awarded which highest education accolade in 2021?

উত্তর: Yidan Prize

২. Indian Navy’s indigenous stealth guided-missile destroyer ‘Mormugao’ is named after a port in which state?

উত্তর: Goa

৩. Sabah Al Khaled Al Hamad Al Sabah has been appointed the new Prime Minister of which country?

উত্তর: Kuwait

৪. Name this animal which is endemic to the Democratic Republic of Congo and is referred to as a ‘zebra giraffe.’ (গেমে একটি ছবি প্রদর্শিত হবে)

উত্তর: Okapi

৫. In which of these countries is this the national animal? (গেমে একটি ছবি প্রদর্শিত হবে)

উত্তর: India

RELATED ARTICLES

Most Popular