দূষণহীন উপায়ে মালপত্র পরিবহনের লক্ষ্যে 1000 HiLoad EV চলবে রাস্তায়, চুক্তি করল Euler Motors ও LetsTransport

Avatar

Published on:

পরিবেশের দূষণ কমাতে ছোট বড় সকল সংস্থা কমবেশি কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে চলেছে। এমনকি পণ্য সরবরাহকারী সংস্থাগুলিকেও মালপত্র আনা নাওয়া করতে বৈদ্যুতিক যানবাহনের ব্যবহার শুরু করতে দেখা যাচ্ছে। এবার তেমনই এক সংস্থা লেটসট্রান্সপোর্ট (LetsTransport) বাণিজ্যিক বৈদ্যুতিক গাড়ি নির্মাতা অয়লার মোটরস (Euler Motors)-এর ১,০০০টি HiLoad গাড়ি বাজারে নামাতে চলেছে। এই মর্মে সংস্থাদ্বয় মৌ স্বাক্ষর করেছে। বিবৃতিতে জানানো হয়েছে, আগামী এক বছরের মধ্যে সংস্থা দুটি যৌথভাবে এই গাড়িগুলি বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, দিল্লি-এনসিআর সহ দেশের একাধিক শহরে চালানো শুরু করবে।

উক্ত বিবৃতিতে উল্লেখ রয়েছে, “গাড়িগুলির চার্জিং পরিকাঠামো এবং পরিষেবার দেওয়ার দায়িত্বে থাকবে অয়লার মোটরস। যেখানে লেটসট্রান্সপোর্ট এই গাড়িতে তাদের গ্রাহকদের পণ্য সরবরাহ করবে। এই প্রসঙ্গে অয়লার মোটরসের প্রতিষ্ঠাতা এবং সিইও সৌরভ কুমার বলেন, “লেটসট্রান্সপোর্টের সাথে আমাদের অংশীদারিত্ব বৈদ্যুতিক যানবাহনের ব্যবহার বাড়ানোর ক্ষেত্রে অপর একটি সাফল্যের মাইলফলক। এর ফলে ভারতে দ্রুতগতিতে আমাদের গ্রাহকের সংখ্যা বাড়বে।”

অন্যদিকে লেটসট্রান্সপোর্টের প্রতিষ্ঠাতা এবং সিইও পুষ্কর সিং বলেন, আন্তঃশহরে পণ্য সরবরাহকারী সংস্থাগুলি ইতিমধ্যেই বৈদ্যুতিক যানবাহনের হাত ধরে ভবিষ্যতের রূপান্তর শুরু করে দিয়েছে। তাঁর কথায়, “অয়লার মোটরসের পণ্য এবং সহায়ক সমাধান আমাদের গ্রাহকদের জন্য ব্যাবসায়িক প্রভাব সম্পর্কে আত্মবিশ্বাসী করে তোলে। এমনকি বৃহত্তর সমাজের জন্য। আমরা সৌরভ এবং তার দলের সাথে কাজ করতে পেরে উচ্ছ্বসিত। ২০২২-এর মধ্যে ৩০০টি এবং ২০২৫-এর মধ্যে ৩,০০০টি বৈদ্যুতিক গাড়ি রাস্তায় নামানোর লক্ষ্যমাত্রা নিয়েছি।”

HiLoad তিন চাকার বৈদ্যুতিক গাড়ির প্রসঙ্গে বললে এটি ৬৮৮ কেজি ভার নিতে পারে। এক চার্জে ১৫১ কিমি পথ অতিক্রম করতে সক্ষম এটি। এতে দেওয়া হয়েছে ১২.৪ কিলোওয়াট আওয়ার লিকুইড কুল্ড ব্যাটারি। গাড়ির নির্মাণকারী সংস্থা জানিয়েছে, এখনও পর্যন্ত ৯,০০০ বুকিং এসেছে। চলতি অর্থবর্ষে অয়লার প্রায় ৮,০০০ HiLoad EV মোতায়েনের পরিকল্পনা করছে বলে বিবৃতিতে বলা হয়েছে।

সঙ্গে থাকুন ➥