Evtric Motors: 120 কিমি রেঞ্জ, 100 কিমি টপ স্পিডের ইলেকট্রিক বাইক ও স্কুটার নিয়ে এল ভারতীয় সংস্থা

Avatar

Published on:

পুণের সংস্থা Evtric Motors তিনটি নতুন উচ্চগতির ইলেকট্রিক টু-হুইলার সামনে এনেছে। তার মধ্যে বৈদ্যুতিক মোটরসাইকেলটির নাম Evtric Rise। এবং বৈদ্যুতিক স্কুটারদ্বয়ের নাম Evtric Mighty ও Evtric Ride Pro। গ্রেটার নয়ডার India Expo Centre-এ চলতি EV India Expo 2021 ইভেন্টে বিদ্যুৎচালিত মোটরসাইকেল ও স্কুটারগুলির প্রদর্শন করা হয়েছে।

Evtric Rise (ইভিট্রিক রাইস) মোটরসাইকেলটিতে রয়েছে ৩.০ কিলোওয়াট আওয়ার ক্ষমতাসম্পন্ন লিথিয়াম আয়ন ব্যাটারি, যেটি খুলে চার্জে দেওয়া যাবে। আবার সম্পূর্ণ চার্জে এটি ১২০ কিমি যাবে বলে দাবি সংস্থার। Evtric Rise সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১০০ কিমি।

আবার Evtric Mighty (ইভিট্রিক মাইটি) ও Evtric Ride Pro (ইভিট্রিক রাইড প্রো) স্কুটার দুটির সর্বোচ্চ গতিবেগ যথাক্রমে ঘন্টায় ৭০ কিমি ও ৭৫ কিমি। এছাড়া স্কুটারগুলি এক চার্জে ৯০ কিমি দৌড়তে পারবে বলে জানিয়েছে সংস্থাটি।

এই প্রসঙ্গে ইভিট্রিক মোটর্স (Evtric Motors)-এর কর্ণধার মনোজ পাটিল (Manoj Patil) বলেছেন, “ভারতের ইভি টু-হুইলার শিল্পে যাতে উচ্চমানসম্পন্ন পণ্য নিয়ে আসা যায়, সেই উদ্দেশ্যে আমরা যথাসাধ্য পরিশ্রম করেচলেছে। এই ইভি ইন্ডিয়া এক্সপো ২০২১ (EV India Expo 2021) আমাদের আকর্ষণীয় উদ্ভাবনগুলি উন্মোচন করার যোগ্য সুযোগ দিয়েছে। এগুলি অটো বিশেষজ্ঞ, দর্শক এবং ব্যবহারকারীদের কাছ থেকে প্রচুর সম্মান পাচ্ছে।”

Evtric Motors ঘোষণা করেছে যে, সমগ্র ভারতে তাদের ৭০-এর বেশি ডিস্ট্রিবিউটার নেটওয়ার্ক রয়েছে। এছাড়া সংস্থাটি চলতি অর্থবর্ষে শেষ হওয়ার আগেই ডিস্ট্রিবিউটরদের সংখ্যা ১৫০-এ পৌঁছনোর লক্ষ্যমাত্রা নিয়েছে।

সঙ্গে থাকুন ➥