15 মিনিটেই ফুল চার্জ! Hero Electric তাদের ই-স্কুটারে ব্যবহার করবে Log9 এর অত্যাধুনিক ব্যাটারি

Avatar

Published on:

এবার গ্রাহকদের দ্রুত ব্যাটারি চার্জিংয়ের স্বাদ দেবে Hero Electric। সেই উদ্দেশ্যে বেঙ্গালুরু স্থিত অত্যাধুনিক ব্যাটারি টেকনোলজি স্টার্টআপ Log 9-এর সাথে হাত মিলিয়েছে ভারতের বৃহত্তম বৈদ্যুতিক স্কুটার প্রস্তুতকারী সংস্থাটি। হিরো শক্তিশালী Log 9 InstaCharging RapidX ব্যাটারি প্যাক তাদের বৈদ্যুতিক স্কুটারে ব্যবহার করবে৷ এর ফলে Hero Electric-এর ই-স্কুটারগুলি মাত্র ১৫ মিনিটেই সম্পূর্ণ চার্জ করা যাবে বলে দাবি করা হয়েছে।

Log 9 InstaCharging (লগ ৯ ইনস্টাচার্জিং) ব্যাটারিগুলি যেমন দ্রুত চার্জ করা যায়, অন্যদিকে এর অবক্ষয় কম হওয়ার কারণে দীর্ঘক্ষণ ব্যাকআপ পাওয়া যায়। এই ব্যাটারিগুলি সংস্থাটি সরাসরি বাজারে বিক্রয় করবে। আবার ‘Battery-as-a-Service’ ব্যবসার মডেল হিসেবে আনা হবে এগুলি, যা খুব সামান্য অর্থের বিনিময়ে গ্রাহকদের সরবরাহ করে বলে জানিয়েছে হিরো ইলেকট্রিক।

বর্তমানে হিরোর ইলেকট্রিক স্কুটারগুলি থেকে ব্যাটারি খুব সহজেই বের করে তা বাড়িতে বা কর্মক্ষেত্রে চার্জে বসানোর সুবিধা রয়েছে। তথাপি বেশি দূরত্বের গন্তব্যস্থলে নির্ঝঞ্ঝাট যাত্রার করতে হলে যাতে কোনো সমস্যার সম্মুখীন হতে না হয়, সে কারণেই এই র‍্যাপিড চার্জিং ব্যাটারির সাথে আসতে চলেছে হিরোর ইলেকট্রিক স্কুটার। এই প্রসঙ্গে হিরো ইলেকট্রিকের সিইও সোহিন্দর গিল (Sohinder Gill) বলেছেন, “এখন চা খেতে খেতেই Log9 ব্যাটারি ফাস্ট চার্জ করা যাবে৷”

লগ ৯ (Log 9) ইতিমধ্যেই অনলাইন বিপণী সংস্থা যেমন Amazon, Shadowfax, Delhivery, Flipkart, BykeMania সহ অন্যান্য কোম্পানির ডেলিভারি গাড়িতে তাদের RapidX ব্যাটারির পরীক্ষা করেছে। বর্তমানে সেগুলি নানা জটিল পরিবেশের মধ্যে দিয়ে পরীক্ষা চালানো হচ্ছে। এই প্রসঙ্গে Log 9 Material-এর কর্ণধার অক্ষয় সিংহল (Akshay Singhal) বলেছেন, “হিরো ভেহিকেল প্ল্যাটফর্মে আমাদের ইনস্টাচার্জ ব্যাটারিগুলি শক্তি, কার্যকারিতা এবং মানসিক শান্তি দেবে।”

প্রসঙ্গত, Log 9 RapidX ব্যাটারিগুলি ৩০-৬০ ডিগ্রী সেলসিয়াসে নিজের কার্যকারিতা ভালোভাবে বজায় রাখতে সক্ষম। এছাড়াও সেগুলিতে রয়েছে ১০ বছরের অধিক জীবৎকালের প্রতিশ্রুতি। এমনকি এগুলিতে রয়েছে সেফটি ফার্স্ট ফিচার্স, যা অত্যাধিক তাপমাত্রাতেও সুরক্ষিত রাখবে এবং ব্যাটারিতে আগুন যাতে না ধরে, সে বিষয়টি নিশ্চিত করবে।

সঙ্গে থাকুন ➥