অত্যধিক গরম হচ্ছে ল্যাপটপ? সমস্যা এড়াতে ব্যবহার করুন এই কুলিং প্যাড, দাম মাত্র ৮৯৯ টাকা

Updated on:

উষ্ণতার জেরে এখন পশ্চিমবাংলার পাশাপাশি গোটা দেশ নাজেহাল। তবে প্রকৃতপক্ষে গরম তাপমাত্রা শুধু মানুষেরই ক্ষতি করে না, বরঞ্চ ল্যাপটপের মত ডিভাইসও এই কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে সে কথা জানেন কি? হ্যাঁ ঠিকই পড়েছেন! এমনকি ল্যাপটপ গরম হয়ে যাওয়ার হাত থেকে সাবধানে না রাখলে এটি খুব দ্রুত নষ্টও হয়ে যেতে পারে। তবে এমন পরিস্থিতিতে, আপনি চাইলে সহজেই আপনার ডিভাইসটিকে অতিরিক্ত গরম হওয়া থেকে রক্ষা করতে পারেন এবং এর স্পিড বাড়াতে পারেন। আসলে ল্যাপটপ গরম হলে এর স্পিড বা পারফরম্যান্সের ওপরেও প্রভাব পড়ে। সেক্ষেত্রে আজ আমরা এই সমস্যা এড়ানোর উপায় বলব।

ল্যাপটপ গরম হওয়ার সমস্যা কীভাবে এড়ানো যায়?

সাধের ল্যাপটপের তাপমাত্রা কমিয়ে স্পিড বাড়ানোর জন্য ইউজারদের খুব বেশি পরিশ্রম করতে হবে না। এর জন্য কেবল একটি ছোটো কাজ করতে হবে। এক্ষেত্রে ল্যাপটপ কুলিং প্যাডের মত গ্যাজেট ব্যবহার করলেই কেল্লাফতে! আসলে এটি এমন একটি গ্যাজেট যা ল্যাপটপকে ঠান্ডা করার কাজ করে, আর এতে ডিভাইসের স্পিড স্বয়ংক্রিয়ভাবে বেড়ে যায়। আসুন এখন বাজারে উপলব্ধ একটি ল্যাপটপ কুলিং প্যাড সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই…

TARKAN Dual Fan 2 Fan Cooling Pad (Black): এটি বাজারে বিদ্যমান একটি অন্যতম সেরা এবং সস্তা ল্যাপটপ কুলিং প্যাড, যা কয়েক মিনিটের মধ্যে ল্যাপটপকে ঠান্ডা করে দেবে। এটিকে চালানোর জন্য, ফ্যানটিকে ল্যাপটপের নীচে রাখতে হবে এবং তারপর এটিকে ইউএসবির সাহায্যে ল্যাপটপের সাথে সংযুক্ত করতে হবে।

দামের কথা বললে, এই ফ্যানটি ৮৯৯ টাকায় অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) থেকে কেনা যাবে। আদতে এতে ব্যাপক ডিসকাউন্ট দেওয়া হচ্ছে, যার কারণে এর দাম এত কম। তাই আপনি যদি ল্যাপটপ কুলিং প্যাড কিনতে চান, তাহলে এটি আপনার জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে পারে।

সঙ্গে থাকুন ➥