ভ্যাপসা গরমে AC-র মত স্বস্তি পেতে কিনে ফেলুন এই পোর্টেবল মিনি কুলার, দাম শুরু মাত্র ১,২৯৯ টাকা থেকে

Avatar

Published on:

প্রচণ্ড গ্রীষ্মের দাবদাহে এখন রীতিমতো নাজেহাল অবস্থা আমআদমির। মাঝে মাঝে মেঘ গুরগুর করে ঝমঝমিয়ে খানিকক্ষণ বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিললেও বৃষ্টি থেমে গেলেই আবার যেই কে সেই অবস্থাই হয়ে যাচ্ছে! তীব্র গরমের চোটে চরম অস্বস্তিতে ব্যাপকভাবে বিপর্যস্ত জনজীবন, অসহ্য তাপমাত্রায় ঘরে কিংবা বাইরে কোথাও-ই টেকার জো নেই। তাই সারাদিন খাটাখাটুনি কিংবা ট্রেনে-বাসে গাদাগাদি করে যাতায়াত করার পর একটু আরাম পেতে এখন কমবেশি সকলেই এয়ার কন্ডিশনার বা এয়ার কুলারের দ্বারস্থ হচ্ছেন।

কিন্তু বেশি দামের জন্য সবার পক্ষে এসি কেনাও সম্ভব হয়ে ওঠে না। কারণ কষ্টেসৃষ্টে কোনোমতে একটা এসি কিনে ফেললেও তারপর তার ইলেকট্রিক বিলের খরচ জোগানোও বেশ ঝামেলার একটি ব্যাপার। তাই এই প্রচণ্ড গরমে একটু ঠান্ডা হওয়ার আমেজ পেতে এখন অনেকেই এসির বদলে নিদেনপক্ষে একটি এয়ার কুলার কেনার কথা ভাবছেন। কিন্তু এই কুলার কিনলে ঘরে তো আরাম মিলবে, কিন্তু বাইরে কোনো কাজে বেরোলেই আবার তো সেই ঘেমেনেয়ে একসা হয়ে যেতে হবে! তাহলে উপায়? সেক্ষেত্রে বলে রাখি যে, এই দুর্বিষহ গরমে ঘরে-বাইরে স্বস্তি পেতে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে আপনি একটি পোর্টেবল মিনি এয়ার কুলার (Mini Air Cooler) কেনার কথা চিন্তাভাবনা করতে পারেন।

আপনাদের জানিয়ে রাখি যে, পোর্টেবল মিনি এয়ার কুলারগুলি আকারে অত্যন্ত ছোটো এবং খুবই হালকা, যার ফলে এই ডিভাইসগুলিকে এক জায়গা থেকে অন্য জায়গায় খুব সহজেই বয়ে নিয়ে যাওয়া যেতে পারে। সেক্ষেত্রে আপনি অফিসের টেবিলে কিংবা ডেস্কে এই ধরনের কুলারগুলিকে খুব সহজেই রেখে দিয়ে নির্বিঘ্নে কাজ করতে পারবেন। সেইসাথে কাজের জন্য যদি কিছুদিনের জন্য আপনাকে বাইরে যেতে হয়, তাহলেও অতি অনায়াসেই এই মিনি কুলারগুলিকে আপনি নিজের সাথে রাখতে পারবেন। আবার যারা ভাড়া বাড়িতে থাকেন এবং বারবার ঘর বদলের জন্য বড়োসড়ো এসি বা কুলার কিনতে পারেন না, তাদের জন্য এই ইলেকট্রনিক গ্যাজেটটি এককথায় আদর্শ। আর সবথেকে বড়ো কথা হল, খুবই কম দামে উপলব্ধ এই ডিভাইসগুলি অত্যন্ত কম বিদ্যুৎ খরচে এসির মতো ঠান্ডা হাওয়া প্রদান করতে সক্ষম।

তাই আপনি যদি এরকম একটি পোর্টেবল মিনি কুলার কেনার কথা ভেবে থাকেন, তাহলে বলে রাখি যে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ এই ধরনের কুলারের একাধিক মডেল উপলব্ধ, যেগুলি খুব কম দামে আপনি ঘরে আনতে পারবেন। যেমন, পোর্চেক্স মিনি এয়ার কুলার (PORCHEX Mini Air Cooler)-টিকে এই শপিং সাইটটিতে ১,২৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। উপরন্তু, এই কুলারটি কেনার ক্ষেত্রে কুপন এবং ডিসকাউন্টের সুবিধাও পাবেন গ্রাহকরা। অত্যন্ত কম বিদ্যুৎ খরচে যে-কোনো জায়গায় ব্যবহারের জন্য এটিকে সর্বোত্তম কুলিং ডিভাইস হিসেবে বিবেচনা করা যেতে পারে।

আবার, অ্যামাজন থেকে ক্যাম্পফায়ার মিনি পোর্টেবল এয়ার কুলার (CAMPFIRE Mini Portable Air Cooler) কিনতে হলে ক্রেতাদের ১,৯৯৯ টাকা খসাতে হবে। এই কুলারটিতে এলইডি লাইটের পাশাপাশি ওয়াটার ট্যাংক স্পেস রয়েছে, যাতে জল বা বরফ ভরে ঘরকে আরও বেশিমাত্রায় ঠান্ডা করা যেতে পারে। এই প্রসঙ্গে বলে রাখি, অ্যামাজনে এই ধরনের অজস্র কুলার মজুত রয়েছে। সেক্ষেত্রে কেনার সময় ডিভাইসটির যাবতীয় ফিচার এবং ইউজার রেটিংয়ের ওপর বিশেষভাবে মনোনিবেশ করলেই আপনি সবচেয়ে সেরা কুলারটি নিজের ঘরে নিয়ে আসতে সক্ষম হবেন। এক কথায় বললে, দু-হাজার টাকারও কম খরচে এসির মতো ঠান্ডা হাওয়া খেতে চাইলে এই ধরনের পোর্টেবল মিনি কুলারগুলি নিঃসন্দেহে অনবদ্য। তাই এই প্রচণ্ড গরমে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে আজই অ্যামাজন থেকে এই দুর্দান্ত ইলেকট্রনিক গ্যাজেটটি অর্ডার করে ফেলুন।

সঙ্গে থাকুন ➥