গুগল ক্রোম ব্রাউজারে আসছে ‘ডাউনলোড লেটার’ ফিচার, পছন্দসই সময়ে করা যাবে ডাউনলোড

Avatar

Published on:

ইন্টারনেট জায়ান্ট গুগলের Chrome ব্রাউজার হল অ্যান্ড্রয়েডে সর্বাধিক ব্যবহৃত ব্রাউজার। এই ব্রাউজারের জনপ্রিয়তার পিছনে মূলত দুটি কারণ আছে। একটি হলো এটি প্রি-ইন্সটল থাকে। আবার এতে নিত্যনতুন ফিচার যুক্ত হয়। তেমনই ফের ক্রোম ইউজারদের জন্য আসছে ‘ডাউনলোড লেটার’ নামে একটি নতুন ফিচার। আসন্ন ফিচারটি ইউজারদের ডাউনলোড শিডিউল করার অপশন দেবে।

টেকডোজের একটি প্রতিবেদন অনুযায়ী, নতুন ফিচারটি আসার পর ইউজাররা ওয়াই-ফাই নেটওয়ার্ক ব্যবহার করে কোনো কিছু ডাউনলোড করতে চাইলে, তৎক্ষণাৎ ডাউনলোড অথবা পছন্দসই সময়-তারিখে ডাউনলোড প্রক্রিয়া শিডিউল করার বিকল্প দেখতে পাবে। এছাড়া ক্রোমে একটি নতুন ‘শিডিউল ফর লেটার’ ট্যাব থাকবে যা ইউজারদের ডাউনলোড প্রক্রিয়া আরো ভালোভাবে পরিচালনা করতে সাহায্য করবে।

এবার থেকে কখনও আপনার যদি একটি ফাইল ডাউনলোড করতে ইচ্ছে হয়, কিন্তু আপনার পর্যাপ্ত মোবাইল ডেটা না থাকে সেক্ষেত্রে আপনি এই ফিচারটি কাজে লাগাতে পারেন। তবে আপাতত ফিচারটি পরীক্ষার পর্যায়ে রয়েছে, খুব শিগগির হয়তো এটি দেখতে পাওয়া যাবে।

প্রসঙ্গত, আরো একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ক্রোম ব্রাউজারের পরবর্তী আপডেটে ‘ডিসাবেল অটোফিল ফর মিক্সড ফর্ম’ নামে এটি ফিচার যুক্ত হবে। নতুন ওই অপশনটি এনাবেল করলে কোনো ফর্ম ফিল আপ করার সময় ইমেল আইডি, ঠিকানা ইত্যাদি স্বয়ংক্রিয়ভাবে পূরণ হয়ে যাবেনা।

সঙ্গে থাকুন ➥