চারদিন আগে লঞ্চ হওয়া Google Pixel 5a ফোনে ওভার হিটিংয়ের সমস্যা, বন্ধ হয়ে যাচ্ছে ক্যামেরা অ্যাপ

Avatar

Published on:

মাত্র চারদিন আগেই টেক জায়ান্ট Google তার নতুন পিক্সেল ফোন Pixel 5a 5G (পিক্সেল ৫এ ৫জি) বাজারে এনেছে। গত বছর চালু হওয়া Pixel 4a মডেলের ​​আপগ্রেড হিসাবে আসা এই ডিভাইসটিতে কোয়ালকম ৭৬৫জি চিপসেট এবং ৫,০০০ এমএএইচের কাছাকাছি ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে। সাথে আছে ৫জি কানেক্টিভিটি সাপোর্টও। কিন্তু ফিচারে ঠাসা Google Pixel 5a 5G ফোনটি লঞ্চের প্রায় সাথে সাথেই ইউজারদের অসন্তোষের মুখে পড়েছে। টুইটারে একজন অভিযোগ করেছেন যে, তার নতুন এই ফোনে হিটিং ইস্যু দেখা দিচ্ছে, ফলে তিনি ভিডিও রেকর্ড করতে পারছেন না। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নিই…

লঞ্চের রেশ কাটতে না কাটতেই ওভার হিটিংয়ের সমস্যা Google Pixel 5a 5G ফোনে

টেকওডিসি নামের এক ইউজারের টুইট অনুযায়ী, গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনটি খুব সহজেই গরম হয়ে যাচ্ছে। মূলত ক্যামেরা ব্যবহারের (4K 30fps, 1080P 30fps এবং 4K 60fps ভিডিও রেকর্ডিংয়ের সময়) কয়েক মিনিটের মধ্যে এটিতে ব্যাপক হিটিংয়ের সমস্যা দেখা যাচ্ছে। সেক্ষেত্রে ওই ইউজার পিক্সেল ৫এ ৫জি ফোনের একটি ছবি শেয়ার করে ডিভাইসটি ঠান্ডা না হওয়া পর্যন্ত ক্যামেরা বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন। যদিও ৩০,০০০ টাকারও বেশি দামের কোনো ফোন কেনার পর এই ধরনের সমস্যা মেনে নেওয়া যায় না।

Google Pixel 5a 5G ফোনের স্পেসিফিকেশন

গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনে দেখা যাবে ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৪,৬৮০ এমএএইচ ব্যাটারি। পাশাপাশি মিলবে নতুন এক্সট্রিম ব্যাটারি সেভার মোড। ৫জি কানেক্টিভিটির এই ফোনটি ধুলো-জল প্রতিরোধী IP67 রেটিং সহ এসেছে।

গুগল পিক্সেল ৫এ ৫জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। ফোনটি ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। সফ্টওয়্যার হিসেবে এতে আছে অ্যান্ড্রয়েড ১১ ওএস।

ফটোগ্রাফির জন্য Google Pixel 5a 5G ফোনে ১২.২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১৬ মেগাপিক্সেলের লেন্সযুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য এতে একটি ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ রয়েছে গুগলের টাইটান এম সিকিউরিটি মডিউল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥