Google Pixel 7, Pixel 7 Pro অক্টোবরেই বাজারে নেবে ধামাকাদার এন্ট্রি, পেল FCC থেকে অনুমোদন

Avatar

Published on:

Google Pixel 7 Pro FCC Certification Reveal

আগামী ১৩ অক্টোবর লঞ্চ হতে চলেছে Google Pixel 7, Pixel 7 Pro। কোম্পানির তরফে কিছু না জানানো হলেও, টিপস্টারদের দাবি এমনই। আর তাদের এই দাবি কে সমর্থন করে এবার FCC সার্টিফিকেশন সাইটে উপস্থিত হল Google Pixel 7 এবং Pixel 7 Pro ফোনদুটি। এখান থেকে এদের নেটওয়ার্ক কানেক্টিভিটি সম্পর্কে জানা গেছে। উল্লেখ্য, গত সপ্তাহে Google এর Nest WiFi উপস্থিত হয়েছিল আমেরিকার এই সার্টিফিকেশন সাইটে। সেক্ষেত্রে বলা যায়, Google তাদের একাধিক প্রোডাক্ট বাজারে আনার পরিকল্পনা নিয়েছে।

FCC সার্টিফিকেশন সাইটে উপস্থিত হল Google Pixel 7 এবং Pixel 7 Pro

এফসিসি সাইটের লিস্টিং অনুযায়ী, গুগল পিক্সেল ৭ সিরিজের অধীনে চারটি মডেলে বাজারে আসবে – GE2AE, GP4B6, GVU6C এবং GQML3। আর এই সবকটিই ফোনেই ৫জি কানেক্টিভিটি থাকবে। তবে GVU6C এবং GQML3 এই দুটি মডেলের নেটওয়ার্ক ব্যান্ডের মধ্যে সামান্য কিছু তফাৎ রয়েছে। লিস্টিং থেকে জানা যাচ্ছে, GQML3 মডেলটির মধ্যে GVU6C এর নেটওয়ার্ক ব্যান্ড গুলি ছাড়াও অতিরিক্ত ৫জি নেটওয়ার্ক ব্যান্ড এন-২৬১ এবং এন-২৫০ উপস্থিত থাকবে। অনুরূপভাবে GE2AE এবং GP4B6-এর মধ্যে পার্থক্য এনে দেবে এন-২৫৯, এন-২৬০ এবং এন-২৬১ ব্যান্ডগুলি।

পাশাপাশি সামনে এসেছে যে, গুগল পিক্সেল ৭ সিরিজে ওয়াইফাই ২.৪ এবং ৫ গিগাহার্টজ ছাড়াও ওয়াইফাই ৬ই সাপোর্ট করবে। এছাড়াও এই সিরিজের ফোনগুলিতে ব্লুটুথ, NFC, GSM GPRS EGPRS, HSDPA, HSUPA এবং WPT কানেক্টিভিটি দেখা যাবে।

আমাদের অনুমান, পিক্সেল ৭ ফোনটির মডেল নম্বর থাকবে GQML3 ও GVU6C এবং পিক্সেল ৭ প্রো-এর মডেলগুলি হল GE2AE ও GP4B6। শোনা যাচ্ছে, ক্রেতারা পিক্সেল ৭ সিরিজের ফোনগুলি এর পূর্ববর্তী ভার্সন, পিক্সেল ৬ সিরিজের ফোনগুলির মতই ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ পর্যন্ত বিভিন্ন ভ্যারিয়েন্টে পেয়ে যাবেন। আবার পিক্সেল ৭ প্রো ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা গেলেও, পিক্সেল ৭ আসবে ডুয়েল রিয়ার ক্যামেরা মডিউলের সাথে।

এছাড়া Google Pixel 7 Pro ফোনে ৬.৭ ইঞ্চি OLED ডিসপ্লে দেখা যাবে, যা Pixel 7 ৬.৪ ইঞ্চি ডিসপ্লের (৯০ হার্টজ রিফ্রেশ রেট) থেকে সাইজে সামান্য বড়। বিভিন্ন টিপস্টার মারফত আপাতত এতোটুকুই খবর পাওয়া গিয়েছে। আশা করা যায়, লঞ্চের আগে ফোনগুলি সম্পর্কে আরও তথ্য সামনে আসবে।

সঙ্গে থাকুন ➥