HomeTech NewsGoogle Pixel 9 Pro XL ঝড় তুলবে, 16GB র‍্যাম ও Tensor G4...

Google Pixel 9 Pro XL ঝড় তুলবে, 16GB র‍্যাম ও Tensor G4 প্রসেসরের সঙ্গে হবে লঞ্চ

গুগল বর্তমানে তাদের আসন্ন Google Pixel 9 সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে, যা আগামী অক্টোবর মাস নাগাদ বাজারে পা রাখতে পারে। সম্প্রতি Google Pixel 9 ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল। আর এবার উচ্চতর Google Pixel 9 Pro XL মডেলটি গিকবেঞ্চে হাজির হয়েছে।

গুগল তাদের বার্ষিক অক্টোবর ইভেন্টে পরবর্তী প্রজন্মের Google Pixel 9 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন এবং Pixel Watch সিরিজের নতুন স্মার্টওয়াচগুলি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি Google Pixel 9 ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। আর এখন সিরিজের টপ-এন্ড মডেল, অর্থাৎ Google Pixel 9 Pro XL হ্যান্ডসেটটিও একই বেঞ্চমার্কিং সাইটে হাজির হয়েছে। বেঞ্চমার্ক ডেটাবেসের লিস্টিং ডিভাইসের নামটিকে নিশ্চিত করেছে৷ এটি আগের সেই সমস্ত রিপোর্টগুলিকে সমর্থন করে, যেগুলিতে বলা হয়েছিল যে Google Pixel 4 সিরিজে শেষ দেখতে পাওয়া ‘XL’ ভ্যারিয়েন্টটি এবছরের Pixel লাইনআপের সাথে প্রত্যাবর্তন করবে। আপকামিং ফোনটির বিষয়ে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Google Pixel 9 Pro XL ফোনটিকে দেখা গেল Geekbench ডেটাবেসে

গিকবেঞ্চ ডেটাবেস অনুযায়ী, গুগল পিক্সেল ৯ প্রো এক্সএল ফোনে ‘কোমোডো” (Komodo) কোডনেমের একটি মাদারবোর্ড থাকবে। এটি ১.৯৫ গিগাহার্টজ গতির চারটি কোর, ২.৬০ জিগাহার্টজ ক্লক স্পিডের তিনটি কোর এবং ৩.১০ জিগাহার্টজ গতিতে রান করা একটি প্রাইম কোরের সমন্বয়ে গঠিত। এই কনফিগারেশন নির্দেশ করে যে, ফোনটি গুগলের নিজস্ব ফ্ল্যাগশিপ টেনসর জি৪ চিপসেটে চলবে, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৭১৫ জিপিইউ যুক্ত থাকবে। বেঞ্চমার্ক লিস্টিং থেকে এও জানা গেছে যে, গুগল পিক্সেল ৯ প্রো এক্সএল ১৬ জিবি র‍্যাম অফার করবে। তবে লঞ্চের সময় এর আরও মেমরি ভ্যারিয়েন্ট বাজারে আসবে বলে আশা করা যায়। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটিকে অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের সাথে পাঠানো হবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গুগল পিক্সেল ৯ প্রো এক্সএল গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে ১,৩৭৮ পয়েন্ট এবং ৩,৭৭২ পয়েন্ট স্কোর করেছে। পিক্সেল ৯ প্রো এক্সএল সম্পর্কে এর বেশি তথ্য বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে জানা যায়নি। তবে আগামী দিনে আরও বিশদ বিবরণ প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়। ফোনটি ইতিমধ্যেই আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে ১১,৭৬,৪১০ পয়েন্ট স্কোর অর্জন করেছে।

উল্লেখ্য, Google Pixel 9 Pro XL ফোনের কম্পিউটার এডেড ডিজাইন (CAD) ভিত্তিক ফাঁস হওয়া রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, এই ফোনটি একটি বক্সি ডিজাইনের সাথে আসবে। এটি প্রসারিত অনুভূমিক ক্যামেরা ব্রিজটিকে ধরে রাখে, যা কোণে প্রসারিত হয় না। রেন্ডারগুলি একটি পেরিস্কোপ লেন্স সহ দুটি সেন্সরের উপস্থিতির দিকে ইঙ্গিত করেছে। এছাড়াও শোনা যাচ্ছে যে, Google Pixel 9 Pro XL ফোনে ৬.৭৪ ইঞ্চির ১২০ হার্টজ ডিসপ্লে, ১২৮ জিবি স্টোরেজ এবং আল্ট্রা ওয়াইড ব্র্যান্ড (UWB) সাপোর্ট মিলবে। Pixel 9 সিরিজটি স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার অফার করবে বলেও শোনা যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular