Harley Davidson ভারতের প্রিমিয়াম বাইকের বাজার ধরতে Hardwire ভার্চুয়াল শোরুম শীঘ্রই লঞ্চ করবে

Avatar

Published on:

সশরীরে উপস্থিত না হয়েও শোরুমে গিয়ে নতুন দু’চাকা বা চারচাকা গাড়ি কেনার থ্রিল বাড়িতে বসেই কিছুটা অনুভব করা যাবে। গ্রাহক যাতে শারীরিকভাবে শোরুম পরিদর্শনের মতো অভিজ্ঞতা পান তার জন্য এখন ভার্চুয়াল শো-রুমের (Virtual Showroom) ধারণার প্রসার ঘটেছে। গাড়ি কিনতে ইচ্ছুক এমন ক্রেতাদের যাতে অতিমারি পরিস্থিতিতে শোরুমে না আসতে হয়, তার জন্যই গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলি ভার্চুয়াল মাধ্যমেই শোরুমের মতো গাড়ি দেখানোর ব্যবস্থা করেছে।

ডিজিটাল পারচেজ এক্সপেরিয়েন্স দিতে এবার হার্লে ডেভিডসন (Harley Davidson) তাদের হার্ডওয়্যার ভার্চুয়াল শোরুম (Hardwire virtual showroom) ভারতে লঞ্চ করতে চলেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগস্টেই দেশের হার্লেপ্রেমীরা দুধের স্বাদ ঘোলে মেটাতে পারবেন। শোরুমের পরিবর্তে অনলাইনেই হার্ডওয়্যার ভার্চুয়াল শোরুমে হার্লে ডেভিডসনের মোটরসাইকেল ৩৬০-ডিগ্রি ভিউতে দেখে পরখ করে নেওয়া যাবে।

আপকামিং ভার্চুয়াল শোরুমে সম্ভবত পুরো ভারত জুড়ে হার্লে ডিভিডসন তাদের মোটরসাইকেল, অ্যাক্সেসরিজ, এবং মার্চেন্ডাইজ খুচরো বিক্রয় করবে। প্রসঙ্গত, ব্যবসাকে আরও লাভজনক করতে এই বছরের শুরুর দিকে Hardwire’ (হার্ডওয়্যার) নামে ভার্চুয়াল শোরুম আনার পরিকল্পনার কথা জানিয়েছিল হার্লে। এই পরিকল্পনাতে বিশ্বজুড়ে গ্রাহক সংখ্যা বাড়ানো, অফিসিয়াল সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেল প্রোগ্রাম (হার্লে ডেভিডসন সার্টিফায়েড) এবং ভবিষ্যতে বৈদ্যুতিক মোটরসাইকেলের প্রতি অঙ্গীকারের মতো কয়েকটি মূল পয়েন্ট রয়েছে।

ভার্চুয়াল শোরুম/অনলাইন রিটেল মার্কেটে চালু করে ভারতের প্রিমিয়াম মোটরসাইকেল বাজার ধরার লক্ষ্য নিয়ে হার্লে ডেভিডসন এগোবে। তবে এক্ষেত্রে মূল প্রতিদ্বন্দ্বীর রয়্যাল এনফিল্ডকে (Royal Enfield) টেক্কা দিতে আমেরিকার আইকনিক ব্র্যান্ডটিকে অনেকটা পথ যেতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥