স্টাইলিশ Hero Glamour বাইক কিনতে গেলে এবার থেকে অতিরিক্ত খরচ, দাম কতটা বাড়ল, দেখুন

Avatar

Published on:

রাশিয়া-ইউক্রেনের মধ্যে গোলাবারুদের ঘাত প্রত্যাঘাত শুরু হওয়ার পর থেকে দেশ জুড়ে ‘মূল্যবৃদ্ধি’ মাথাচাড়া দিয়েছে। চড়ার দৌড়ে পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসে পিছু নিয়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে ভোগ সামগ্রী। যে কারণে হাপিত্যেশের দশা সাধারণ মানুষের। এহেন পরিস্থিতিতে গাড়ি সংস্থাগুলিও একে একে মূল্যবৃদ্ধির ঘোষণা করছে। এবার ১২৫ সিসি-র অন্যতম স্টাইলিশ জনপ্রিয় বাইক হিরো গ্ল্যামার (Hero Glamour)-এর দর বাড়ার খবর সামনে এল। উৎপাদন খরচ বৃদ্ধির কারণে বাজারে টিকে থাকতে যদিও গ্ল্যামার রেঞ্জের মোটরবাইকের যৎসামান্য দাম বাড়িয়েছে হিরো। আসুন বর্ধিত মূল্য জেনে নেওয়া যাক।

New Glamour

নিউ গ্ল্যামার ডিস্ক ও ড্রাম ভ্যারিয়েন্টে উপলব্ধ। ডিস্ক সহ মডেলটির মূল্য ৮১,৮৭০ টাকা থেকে বাড়িয়ে ৮২,৪৭০ টাকা করা হয়েছে। এবং ড্রাম ব্রেক সহ নতুন গ্ল্যামারের দাম বর্তমানে ৭৮,৪৭০ টাকা, আগে ছিল ৭৭,৮৭০ টাকা। এদিকে Glamour ডিস্ক মডেলটি ৭৯,৯০০ থেকে মহার্ঘ্য হয়ে ৮০,৫০০ টাকা হয়েছে।

Glamour XTec

গ্লামার এক্সটেকের দাম ৮১,৩২০ টাকা থেকে বেড়ে হয়েছে ৮২,৯২০ টাকা। আবার ডিস্ক ভ্যারিয়েন্টটির মূল্য ৮৫,৯২০ ছিল, যা বর্তমানে ৮৭,৫২০ টাকা।

দাম বাড়লেও গ্ল্যামার রেঞ্জের ফিচার ও স্পেসিফিকেশগুলি অপরিবর্তিত। আগের মতই এতে রয়েছে ১২৪.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন, যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে ১০.৭ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ১০.৬ এনএম টর্ক পাওয়া যাবে। বাইটির সমগ্র রেঞ্জে স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে আইডল স্টার্ট-স্টপ সিস্টেম, কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম এবং অটোসেইল টেক উপস্থিত। XTec ভার্সনে অতিরিক্ত ফিচার হিসেবে ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন সিস্টেম রয়েছে।

সঙ্গে থাকুন ➥