TechGupAutomobileHero MotoCorp এর নতুন স্পোর্টস বাইকের উপর কাজ চলছে জোরকদমে, ফাঁস গোপন তথ্য, থাকবে 300cc ইঞ্জিন

Hero MotoCorp এর নতুন স্পোর্টস বাইকের উপর কাজ চলছে জোরকদমে, ফাঁস গোপন তথ্য, থাকবে 300cc ইঞ্জিন

এখন পাওয়ারফুল অ্যাডভেঞ্চার মোটরসাইকেল ছাড়াও এক নতুন ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকের উপর জোরকদমে কাজ চালাচ্ছে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। সম্প্রতি তাদের সেই ফুল ফেয়ারিংযুক্ত প্রোটোটাইপ মডেলকে রাস্তায় স্পট করা হয়েছে । এটি ৩০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ আসবে বলে সূত্রের দাবি। পাশাপাশি তাদের সবচেয়ে পাওয়ারফুল ইঞ্জিন দিয়ে XPulse 400 ADV নিয়েও টেস্টিং করছে হিরো। যা ৪২১ সিসি ইঞ্জিন পেতে চলেছে। সূত্র মারফত জানা গিয়েছে, ৩০০ সিসি স্পোর্টস বাইকটি পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এটি XPulse 400-র আগেই বাজারে পা রাখবে বলেই মনে করা হচ্ছে। চলতি বছরের শেষে বা আগামী বছরের প্রথমে লঞ্চ হতে পারে।

আসন্ন ৩০০ সিসি বাইকটির নাম জানা যায়নি। এর ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২৫ বিএইচপি শক্তি এবং ২০ এনএম টর্ক উৎপন্ন হবে বলে অনুমান করা হচ্ছে। KTM RC 200 ও Suzuki Gixxer SF 250-র সাথে লড়াইয়ে এগিয়ে থাকতে বাইকটিকে বাজারে আনছে হিরো। দাম ২ লক্ষ টাকার (এক্স-শোরুম) কম রাখা হবে বলেই মনে করা হচ্ছে। এটি Hero Xtreme 200S-এর একধাপ উপরে স্থান পেতে পারে। এমনকি ফ্ল্যাগশিপ মডেল হিসেবে বাইকটিকে আনতে পারে হিরো মোটোকর্প।

উল্লেখ্য, বিগত কয়েক বছরে এদেশে ২৫০ সিসি সেগমেন্টে ব্যাপক উত্থান চোখে পড়েছে। বার্ষিক ৫০ শতাংশ হারে বিক্রি বাড়ছে। আবার দেখা গেছে ২৫০-৩০০ সিসির বাইক প্রতি মাসে ৪০,০০০-৪৫,০০০ ইউনিট বিক্রি হচ্ছে‌। যে সেগমেন্টে হিরো এখনও যাত্রা শুরু করতে পারেনি। ফলে আসন্ন ৩০০ সিসি বাইকটি সংস্থার সামনে নতুন সম্ভাবনার পথ উন্মুক্ত করবে বলেই আশা করছে হিরো।

৩০০ সিসির স্পোর্টস বাইকটি হিরো কি নামে বাজারে আনবে, তা এখনও স্পষ্ট। তবে একপক্ষের দাবি, সংস্থার Xtreme পরিবারে নতুন সদস্য হিসাবে যুক্ত হতে পারে এটি  এক্সটিম ব্র্যান্ড নাম ব্যবহার করে আরও বড় পারফরম্যান্স ওরিয়েন্টেড মডেল লঞ্চ করা যুক্তিযুক্ত। তবে আরেক মহলের মতে, এক্সটিম মূলত প্রিমিয়াম কমিউটার ব্র্যান্ড হিসাবে পরিচিত। সে ক্ষেত্রে একদা জনপ্রিয় Karizma নামকে পুনরায় বাজারে ফেরাতে পারে হিরো৷ সে ক্ষেত্রে তার নাম হবে Hero Karizma 300।

RELATED ARTICLES

Top Stories