Hero MotoCorp এর মোটরসাইকেল ও স্কুটারের দাম বাড়ছে সামনের মাস থেকে, মূল্যবৃদ্ধি কতটা, জানুন

Avatar

Published on:

চার চাকা হোক বা দু’চাকা, সামনের মাসে নতুন গাড়ি কেনার পরিকল্পনা করে থাকলে দামে অতিরিক্ত বোঝা বইতে হবে গ্রাহকদের‌। একে জ্বালানির দাম কমার কোনও লক্ষণ নেই‌। অন্য দিকে, দেশে গাড়ির দামবৃদ্ধির ঘোষণা করছে নির্মাতারা। এবার সেই তালিকায় যোগ দিল দেশের বৃহত্তম টু-হুইলার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)।

আজ হিরোর তরফে জানানো হয়েছে যে, সংস্থার মোটরসাইকেল এবং স্কুটারের দাম এপ্রিলের ৫ তারিখ থেকে ২,০০০ টাকা পর্যন্ত বাড়তে চলেছে‌। সংস্থার দাবি, বিভিন্ন কাঁচামালের দাম বাড়ার কারণে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হয়েছে‌ উৎপাদন খরচ সামলাতে এটা জরুরি ছিল।

হিরো মটোকর্পের সমস্ত মডেলের এক্স-শোরুমের দামে নতুন মূল্য প্রতিফলিত হবে। সর্বোচ্চ ২,০০০ টাকা দাম বাড়ার কথা জানানো হয়েছে ঠিকই। তবে সংশ্লিষ্ট মডেল এবং তার ভ্যারিয়েন্টগুলির উপর মূল্যবৃদ্ধির পরিমাণ নির্ভর করবে।

প্রসঙ্গত, মার্চে এই প্রথম দু’চাকা গাড়ি প্রস্তুতকারীদের মধ্যে হিরো দাম বাড়ানোর ঘোষণা করল। এর আগে প্যাসেঞ্জার কার নির্মাতাদের মধ্যে টয়োটা, বিএমডব্লিউ, মার্সেডিজ-বেঞ্জ ১ এপ্রিল থেকে গাড়ির দাম বৃদ্ধির কথা জানিয়েছে‌। সবাই মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের পিছনে ইনপুট কস্ট বা অন্যান্য খরচ মাথাচাড়ার কারণকেই দায়ী করেছে‌। একই সাথে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে চলা যুদ্ধের আর্ন্তজাতিক প্রভাব তো রয়েইছে।

সঙ্গে থাকুন ➥