Hero MotoCorp এবার মেসির দেশে বাইক-স্কুটার লঞ্চ করবে, রাজধানীতে খুলবে ফ্ল্যাগশিপ শোরুম

Avatar

Published on:

দক্ষিণ আমেরিকার বাজারে এবার পা রাখতে চলেছে ভারতের শীর্ষস্থানীয় টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা Hero MotoCorp (হিরো মোটোকর্প)। আর্জেন্টিনায় মোটরসাইকেল ও স্কুটারের বিক্রি ও পরিষেবার জন্য হিরো হাত মিলিয়েছে সে দেশের সংস্থা গিলেরা মোটর্স (Gilera Motors)-এর সাথে।

এই বৃহস্পতিবার শেয়ার মার্কেটকে হিরো বিষয়টি জানিয়েছে এবং বলেছে ব্যবসা বৃদ্ধির জন্য তাদের আর্জেন্টিনার অংশীদার বিনিয়োগও করবে।

হিরো মোটোকর্পের হেড (আর্ন্তজাতিক ব্যবসা) সঞ্জন ভান (Sanjay Bhan) বলেছেন, “আর্জেন্টিনা আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার এবং গিলেরা মোটর্সকে অংশীদার হিসেবে পেয়ে আমরা খুব খুশী। মোটরসাইকেলের বাজারে তাদের দীর্ঘ ইতিহাস এবং দক্ষতার জন্য পরিচিত গিলেরা মোটর্স আর্জেন্টিনায় হিরো মোটোকর্পের আদর্শ পার্টনার হয়ে উঠবে, কারণ এখানে প্রযুক্তিগত দিক থেকে উন্নততর এবং শ্রেষ্ঠ পণ্য ও পরিবেষা চালু করছি আমরা”।

উল্লেখ্য, দক্ষিণ আমেরিকার বাজারে প্রথম সারির মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থাগুলির মধ্যে অন্যতম হল গিলেরা মোটর্স। প্রায় ৭০ বছর ধরে তারা ব্যবসা পরিচালনা করছে। হিরো সংস্থাটির হাত ধরে বিক্রয় পরবর্তী পরিষেবা সম্প্রসারণের পাশাপাশি আর্জেন্টিনায় ক্রেতাদের যন্ত্রাংশ সরবরাহের জোগান শৃঙ্খল বা সাপ্লাই চেন উন্নত করার লক্ষ্য নিয়েছে তারা।

গিলেরা মোটর্স আর্জেন্টিনায় হিরোর জনপ্রিয় মডেলের মোটরসাইকেলগুলি বিক্রির পরিকল্পনা করছে, যা ইউরো ৩ বা ইউরো ৪ মাপকাঠি মেনে তৈরি করা। যেমন Xpulse 200 এবং Hunk 160R। এদিকে লাতিন আমেরিকায় Xpulse 200 মডেলটি অত্যন্ত জনপ্রিয়৷ কারণ অন/অফ-রোডে সমান স্বাচ্ছ্যন্দে বাইকটিতে চড়া যায়৷ আবার সম্প্রতি ভারতে Xpulse 200-এর 4V বা ফোর-ভাল্ভ ভার্সনও লঞ্চ হয়েছে।

হিরো ও গিলেরা আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে একটি ফ্ল্যাগশিপ শোরুম খোলার পরিকল্পনা করেছে বলেও জানা গিয়েছে। বর্তমানে হিরোর সমস্ত দু’চাকা গাড়ি জার্মানি ও ভারতে কোম্পানির R&D সেন্টারে ডিজাইন ও ডেভেলপ হয়। ভারতে ছাড়াও কলম্বিয়া ও বাংলাদেশে হিরোর কারখানা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥