Hero Pleasure Plus Xtec: এলইডি হেডল্যাম্প ও ব্লুটুথ প্রযুক্তির সাথে নয়া স্কুটার আনছে হিরো

Avatar

Published on:

খুব শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ ঘটতে চলেছে Hero-র Pleasure Plus Xtec স্কুটারটির। নতুন চমক হিসেবে এই টু-হুইলারটিতে থাকছে ১১০.৯ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন। সম্প্রতি ডিলারদের সভায় একথা জানিয়েছে ভারতের অন্যতম মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা Hero MotoCorp। উক্ত সভায় নতুন কালার স্কিমের সাথে এক্সপালস ২০০ ৪ভি (Xpulse 200 4V), এক্সট্রিম ১৬০আর স্টিলথ এডিশন (Xtreme 160R Stealth Edition), মায়েস্ট্রো এজ ১২৫ (Maestro Edge 125) এবং প্লেজার প্লাসের এক্সটেক ভার্সন (Pleasure Plus Xtec) বাজারে নিয়ে আসা হবে নিশ্চিত করা হয়েছে।

Hero Pleasure Plus Xtec সম্পর্কে কী কী জানা গেছে

হিরো চলতি বছরের জুলাইতে গ্ল্যামার বাইকের এক্সটেক (Glamour Xtec) ভার্সন লঞ্চ করেছিল। এখন প্লেজার প্লাস স্কুটারের এক্সটেক মডেল নিয়ে আসছে তারা। স্কুটারটি লম্বায় ১,৭৬৯ এমএম, চওড়ায় ৭০৪ এমএম এবং উচ্চতায় ১,১৬১ এমএম হবে। আবার এটি ১,২৩৮ এমএম দীর্ঘ হুইলবেসের সাথে আসবে। ১০৬ কেজি ভারোত্তোলন ক্ষমতার সাথে ১৫৫ এমএম এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং ৪.৮ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে এতে। এর সামনে বটম লিংক স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পার এবং পেছনে স্প্রিং লোডেড সুইংআর্ম হাইড্রোলিক ড্যাম্পার পাওয়া যাবে। এছাড়াও ১০ ইঞ্চি চাকার সামনে ও পেছনে ১৩০ এমএম দীর্ঘ ড্রাম সেট আপের সাথে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেমটি যুক্ত থাকবে।

Hero Pleasure Plus Xtec এর ইঞ্জিন আপডেট

হিরো প্লেজার প্লাস এক্সটেক স্কুটারটির ডাইমেনশনে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। সাথে এর ইঞ্জিনটিও স্ট্যান্ডার্ড ভার্সনের মতো রাখা হয়েছে। অর্থাৎ স্কুটিটির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ১১০.৯ সিসি-র ওএইচসি ফোর স্ট্রোক ফুয়েল ইঞ্জেক্টটেড ইঞ্জিন থেকে ৭,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮ বিএইচপি শক্তি ও ৫,৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ৮.৭০ এনএম টর্ক পাওয়া যাবে।

Hero Pleasure Plus Xtec এর ফিচার ও ডিজাইন

হিরো প্লেজার প্লাস এক্সটেক স্কুটারটির পারফরম্যান্স এবং অন্যান্য বৈশিষ্ট্যে পরিবর্তন ঘটানো হয়নি বললেই চলে। আশা করা হচ্ছে এই স্কুটারে এলইডি হেডল্যাম্প, ব্লুটুথ কানেক্টিভিটি পাওয়া যাবে, যা গ্ল্যামার এক্সটেকেও লক্ষ্য করা যায়। এর ডিসপ্লে প্রোটোটাইপে মেটালিক ইয়েলো পেইন্ট স্কিম দেখা যাবে। ভিন্ন ডিজাইনের দু’পাশের আয়নাগুলিও ক্রোমড আউট করা হয়েছে এবং তাপ নির্গমন ব্যবস্থাও রয়েছে। গদি সহ পেছনের পিলিয়ন ব্যাক রেস্টটি খানিকটা উঁচু। এর ব্ল্যাক অ্যালয় হুইল দুটিতে হলুদ রিম টেপ লাগানো রয়েছে।

Hero Pleasure Plus Xtec এর রঙ

বর্তমানে প্লেজার প্লাস স্কুটারটি পোলস্টার ব্লু, ম্যাট ভার্নিয়ার গ্রে, ম্যাট ব্ল্যাক, ম্যাট গ্রীন, ম্যাথ মেটালিক রেড, মিডনাইট ব্ল্যাক, পার্ল সিলভার হোয়াইট এবং স্পোর্টি রেড রঙে উপলব্ধ থাকলেও, প্লেজার প্লাস এক্সটেক স্কুটারটির ইয়েলো কালার ভ্যারিয়েন্ট আপাতত সামনে এসেছে। অন্যান্য আর কী কী রঙের বিকল্প মিলবে তা লঞ্চের পরেই জানা যাবে।

Hero Pleasure Plus Xtec এর দাম

হিরো প্লেজার প্লাস এর বর্তমান দাম রয়েছে ৬৩,০০০ টাকা থেকে ৬৮,০০০ টাকা (এক্স-শোরুম)। তবে নতুন এক্সটেক মডেলে কিছু অতিরিক্ত ফিচার এবং ডিজাইনের জন্য দাম কিছুটা বেশি রাখা হবে বলেই মনে হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥