HomeTech NewsHMD Slate Tab 5G: নোকিয়া ফোন নির্মাতা ব্র্যান্ড আনছে ট্যাবলেট, বড় ডিসপ্লের...

HMD Slate Tab 5G: নোকিয়া ফোন নির্মাতা ব্র্যান্ড আনছে ট্যাবলেট, বড় ডিসপ্লের সাথে থাকবে খাস ফিচার

HMD Slate Tab 5G নামে একটি নতুন ট্যাবলেট বাজারে আনতে চলেছে এইচএমডি। এই ট্যাবটির বিশেষত্ব হল এতে আইকনিক Nokia Lumia অনুপ্রাণিত ডিজাইন দেখা যাবে। ট্যাবটি কিছু স্পেসিফিকেশনও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

ফিনল্যান্ড ভিত্তিক স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) তাদের তৈরি করা পুরোনো Nokia Lumia 920 হ্যান্ডসেট দ্বারা অনুপ্রাণিত হয়ে HMD Skyline নামে একটি নতুন স্মার্টফোনে কাজ করছে বলে জানা গেছে৷ এটি প্রতিযোগিতামূলক স্মার্টফোন মার্কেটে নস্টালজিক গ্রাহকদের আবেদন করবে৷ আর এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে, এইচএমডি গ্লোবাল লুমিয়ার ডিজাইন ল্যাঙ্গুয়েজ দ্বারা অনুপ্রাণিত একটি ট্যাবলেটও লঞ্চ করার পরিকল্পনা করেছে, যার নাম হবে HMD Slate Tab 5G। এইচএমডি ব্র্যান্ডের এই আসন্ন ট্যাবটির সম্পর্কে ঠিক কি কি তথ্য উঠে এসেছে, আসুন দেখে নেওয়া যাক।

HMD Slate Tab 5G ট্যাবটি Nokia Lumia ফোনের নস্টালজিয়া ফিরিয়ে আনতে চলেছে

রিপোর্টে অনুসারে, এইচএমডি স্লেট ট্যাব ৫জি লুমিয়া স্মার্টফোনের মতো আকর্ষণীয় এবং নজরকাড়া রঙের সাথে একটি ফ্ল্যাট-ব্যাক ডিজাইন অফার করবে। এটি ২,০০০ x ১,২০০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ১০.৬ ইঞ্চির আইপিএস ডিসপ্লে সহ আসবে। ফটোগ্রাফির জন্য, এতে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে যা বেজেলের মধ্যে অবস্থান করবে, আর ফোনের পিছনে একটি ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেখা যাবে।

পারফরম্যান্সের জন্য, এইচএমডি স্লেট ট্যাব ৫জি ট্যাবটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে, যেটি সম্প্রতি লঞ্চ হওয়া রেডমি প্যাড প্রো এবং পোকো প্যাডের মতো অন্যান্য ট্যাবলেটেও রয়েছে। প্রসেসরটি একটি মাইক্রোএসডি কার্ড স্লটের সাথে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, HMD Slate Tab 5G ট্যাবটি ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপের্ট সহ বড় ৯,২৫০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে বলে জানা গেছে। ট্যাবটির অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে থাকবে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ব্লুটুথ ৫.২ এবং সেলুলার সংযোগ অফার করার জন্য একটি ইন্টিগ্রেটেড ৫জি মডেম। ট্যাবলেটটি স্টাইলাস ইনপুটও সাপোর্ট করে এবং একটি কীবোর্ড কভারের সাথে সংযোগ করতে পারে। যদিও এই ট্যাবলেটটির লঞ্চের তারিখ সম্পর্কে এখনও কোনও বিশদ তথ্য উপলব্ধ নেই, তবে HMD Skyline স্মার্টফোনটি জুলাই মাসের কোনও এক সময় আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular