Honda পড়ুয়াদের হাতেকলমে মোটরবাইক সার্ভিসিং ও সারাই শেখাতে ট্রেনিং সেন্টার খুলল

Avatar

Published on:

হন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) স্কিল ইন্ডিয়া মিশনের ডাকে সাড়া দিয়ে মালব্যনগরে একটি দক্ষতা বৃদ্ধি কেন্দ্র বা Skill Enhancement Centre-এর উদ্বোধন করেছে। এটি ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটের সাথে যৌথ উদ্যোগে দিল্লিতে তাদের তৃতীয় ট্রেনিং সেন্টার। যার মুখ্য উদ্দেশ্য স্থানীয় যুবদের রোজগারের জন্য বৃত্তিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা।

আইআইটি মালব্যনগরে (IIT Malviya Nagar) হন্ডার দক্ষতা বৃদ্ধি কেন্দ্রে সমস্ত সুযোগ-সুবিধাসুক্ত একটি ওয়ার্কশপ রয়েছে। ফলে পড়ুয়ারা সহজেই হাতে কলমে দু’চাকা গাড়ির সার্ভিসিং এবং ত্রুটি সারাই করা শিখে নিতে পারবেন। প্রশিক্ষণ শেষে প্রার্থীদের কাজ খুঁজতেও সহযোগিতা করবে হন্ডা।

প্রশিক্ষণে সফলভাবে উত্তীর্ণদের হন্ডা তাদের বিভিন্ন ডিলারশিপে নিয়োগ করে স্বাবলম্বী হয়ে উঠতে সাহায্য করবে। উল্লেখ্য, হন্ডা তাদের অন্যান্য ৪৭টি ট্রেনিং সেন্টারে প্রশিক্ষিতদের ক্ষেত্রেও একই পন্থা অবলম্বন করেছে।

হন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (গ্রাহক পরিষেবা) প্রদীপ পান্ডে (Pradip Pandey) জানান, দেশে ‘বিএস৬’ (ভারত স্টেজ-৬) নীতি কার্যকর হওয়ার পর থেকে গাড়ি শিল্পে দক্ষতাসম্পন্ন কর্মীর চাহিদা বেড়েছে। কোভিড-১৯-এর বিধি-নিষেধ জারি থাকায় শিক্ষার্থীরা ব্যবহারিক প্রশিক্ষণ নিতে পারছিলেন না। মালব্যনগরে এই দক্ষতা বৃদ্ধি কেন্দ্রে অতিমারির সমস্ত রকম বিধি-নিষেধ পালন করেই প্রশিক্ষণ দেওয়া হবে। আগামীতে আমরা এরকম আরও কেন্দ্রের উদ্বোধন করব।”

সঙ্গে থাকুন ➥