Honda Activa 7G: পুজোর আগেই নতুন অ্যাক্টিভা লঞ্চ? জল্পনা বাড়িয়ে স্কুটারের এক ঝলক দেখাল হোন্ডা

Avatar

Published on:

Honda activa 7g tested again reveals

ফের দেশের সবচেয়ে জনপ্রিয় স্কুটারের নতুন মডেলর টিজার প্রকাশ করল হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। এই নিয়ে পরপর দু’টি টিজার প্রকাশ করল সংস্থা। সেখানে দেখানো মডেলের সাথে দৃশ্যত মিল থাকায় অনুমান করা হচ্ছে এটি নতুন Honda Activa 7G। স্কুটারটি নিয়ে সংস্থার তৎপরতা তাড়াতাড়ি লঞ্চকেই ইঙ্গিত করছে। নয়া টিজারে স্কুটারটির নজরকাড়া শার্প ডিজাইন দৃষ্টিগোচর হয়েছে। সামনে রয়েছে দুটি ডিআরএল। এছাড়া সংস্থার তরফে আসন্ন স্কুটারটির অন্যান্য স্পেসিফিকেশনগুলির বিষয়ে কিছুই বার্তা পাওয়া যায়নি।

উল্লেখ্য, দু’বছর আগে এদেশে Activa 6G লঞ্চ হয়েছিল। এবারে হোন্ডা এর 7G ভার্সন আনছে বলেই অনুমান করা হচ্ছে। যা একাধিক আপডেট পেতে চলেছে। Activa 125, Grazia 125 ও Dio-র পাশাপাশি ২০২০ সাল থেকে দেশের বাজারে সংস্থাটি Activa 6G বিক্রি করে চলেছে। জানা গিয়েছে, নতুন অ্যাক্টিভাটি ন তিনটি ভ্যারিয়েন্টে আসবে – স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং নর্মাল। অনুমান, এতে ১১০ সিসি ফ্যান কুল্ড ৪-স্ট্রোক ইঞ্জিন। যা থেকে ৭.৬৮ বিএইচপি ক্ষমতা এবং ৮.৭৯ এনএম টর্ক উৎপন্ন হবে।

ফিচারের তালিকায় যোগ হতে পারে এলইডি হেডলাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এছাড়া 6G মডেলের বেশকিছু ফিচারকে আপডেট করে এতে দেওয়া হতে পারে। যদিও এ সম্পর্কে বিস্তারিত কিছুই প্রকাশ করেনি হোন্ডার দু’চাকা বিভাগের ভারতীয় শাখা। এমনকি স্কুটারটির লঞ্চের সময়সূচী সম্পর্কে মুখ খোলেনি তারা।
যেহেতু পুজোর মরসুমে গাড়ির চাহিদা বেশি থাকে, তাই ওই সময় বাজারে কাঁপাতে Honda Activa 7G লঞ্চ হবে বলেই আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, হোন্ডা ইতিমধ্যেই একটি ১২৫ সিসি স্কুটার ছাড়াও দুটি মোটরসাইকেল বাজারে আনবে বৎে নিশ্চিত করেছে। তবে সেগুলি কোন মডেল, সে সম্পর্কে এখনও ধোঁয়াশা রয়েছে। স্কুটারটি আগামী বছর বাজারে পা রাখবে। আর গত সপ্তাহে CB300F স্ট্রিটফাইটার মোটরসাইকেল লঞ্চ হয়েছে ভারতে। যার দাম ২.২৬ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

সঙ্গে থাকুন ➥