৭ ইঞ্চি ডিসপ্লে সহ নতুন 5G ফোন আনছে অনার, গেমিংয়ের মজা সাধারণ ফোনে

Published on:

Asus ROG, Black Shark সহ আজ বাজারে অনেক গেমিং ফোন উপলব্ধ। তবে এই ফোনগুলোর দাম খুব বেশি। কারণে এখানে বড় ডিসপ্লে সহ প্রিমিয়াম ফিচার থাকে। তবে যদি সাধারণ ফোনে বড় ডিসপ্লে থাকে তাহলে কিন্তু গেমিংয়ের ভালো মজা পাওয়া যায়। কিছুদিন আগে Tecno তাদের Spark Power 2 ফোনে ৭ ইঞ্চি ডিসপ্লে দিয়েছিল। এবার Honor ও ৭ ইঞ্চির নতুন ফোন আনছে বলে খবর। অনারের সিও এই খবর জানিয়েছে। মনে করা হচ্ছে কোম্পানি Honor 10x Max ফোনে এই ডিসপ্লে ব্যবহার করবে। এই ফোনে মিডিয়াটেকের 5G প্রসেসর থাকতে পারে।

এদিকে অনার ছাড়াও Samsung ও ৭ ইঞ্চির ফোন লঞ্চ করতে পারে। এছাড়াও কোম্পানি শীঘ্রই গ্যালাক্সি এম৪১ ফোন লঞ্চ করবে। এই ফোনে ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে থাকবে। Galaxy M41 ফোনে FHD+ CSOT ফ্লেক্সিবল OLED ডিসপ্লে দেওয়া হবে। আসুন টেকনো স্পার্ক পাওয়ার ২ ফোন সম্পর্কে জানি।

ভারতে টেকনো স্পার্ক পাওয়ার ২ একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। ভারতে এই ফোন Flipkart থেকে পাওয়া যাবে। এই ফোনে ৭ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১৬৪০x৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০.৫:৯। এই ফোনের ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। ফোনটি মিডিয়াটেক হেলিও পি ২২ প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও এতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও এআই লেন্স। সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরায় বোকেহ এফেক্ট, এআর মোড, গুগল লেন্স, এআই বিউটি, প্যানোরামা এর মত ফিচার উপলব্ধ। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে ফুল চার্জে এই ফোনের ব্যাটারি চারদিন ব্যাকআপ দেবে। এই ফোনটি ১০ মিনিট চার্জ করলে ৩ ঘন্টা চালানো যাবে।

সঙ্গে থাকুন ➥