HomeHow ToEarn Money From YouTube: ভিডিও দেখার পাশাপাশি প্রতিমাসে মোটা টাকা কামান YouTube...

Earn Money From YouTube: ভিডিও দেখার পাশাপাশি প্রতিমাসে মোটা টাকা কামান YouTube থেকে

YouTube থেকে মোটা টাকা আয় করতে চান? জেনেনিন কিভাবে সহজে 25,000-30,000 টাকা ইনকাম বা আয় করা যায়।

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসেবে YouTube (ইউটিউব)-এর জনপ্রিয়তা অন্যান্য সংস্থার তুলনায় মোটেও কম নয়। বরঞ্চ সাধারণ মানুষ বিনামূল্যে এটিতে ভিডিও দেখে ঘন্টার পর ঘন্টা সময় ব্যয় করে। তবে এখন এই প্ল্যাটফর্মটিকে অনেকে উপার্জনের মাধ্যম বানিয়ে তুলেছেন। বর্তমান সময়ে অনেকেই YouTube থেকে হাজার হাজার টাকা আয় করছেন। এর জন্য শুধু একটি মনিটাইজ চ্যানেল থাকতে হবে এবং নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে হবে। YouTube-এ আয় করার অনেক উপায় আছে – ভিডিও তৈরি, শর্টস তৈরি এবং চ্যানেলের পেইড মেম্বারশিপ ইত্যাদি। তাই আপনি যদি উপার্জনের জন্য YouTube-কে বেছে নিতে চান, তাহলে আপনাকে উল্লিখিত বিকল্পগুলির কোনো একটি বেছে নিতে হবে। আসুন এই উপায়গুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক…

YouTube থেকে আয় করার উপায়

YouTube Shorts: শর্ট ভিডিও এবং রিল আজকাল সর্বাধিক পছন্দের বিনোদন মাধ্যম। সেক্ষেত্রে এই বছরের শুরুতে, ইউটিউব শর্টস ৫ ট্রিলিয়ন ভিউ লিমিট অতিক্রম করেছে। এমনকি অ্যাপটি ২০২১-২২ সালে ১০০ মিলিয়ন ইউটিউব শর্ট ফান্ড প্রকাশ করেছে। সংস্থার নিয়মাবলী অনুযায়ী, চ্যানেল এবং বিষয়বস্তুর এনগেজমেন্ট এবং ভিউ অনুসারে এগুলির ক্রিয়েটররা ১০০ ডলার থেকে ১০,০০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন। 

Channel Membership: ইউটিউবে চ্যানেল মেম্বারশিপের মাধ্যমেও আয় করা যায়। ক্রিয়েটররা মাসিক পেমেন্টের ভিত্তিতে একচেটিয়া কন্টেন্ট অফার করে। এছাড়াও সুপার চ্যাটের মাধ্যমে আয়ের সুযোগ থাকে।

YouTube-এর বিজ্ঞাপন: বিজ্ঞাপন এই প্ল্যাটফর্মে আয়ের একটি বড় উপায়। আপনি যে ভিডিওই দেখুন না কেন, কোম্পানি তার সাথে প্রদর্শিত বিজ্ঞাপনের কারণে আয় করে এবং ক্রিয়েটররা সেখান থেকে অর্থ পান। তবে এর জন্য কোনো ক্রিয়েটরকে অ্যাকাউন্ট মনিটাইজ করতে হবে। 

বলে রাখি, উল্লিখিত তিনটি উপায় ছাড়াও সাবস্ক্রিপশন ভিত্তিক পরিষেবা ‘ইউটিউব প্রিমিয়াম’ (YouTube Premium)-এর মাধ্যমে সংস্থা আয় করে। এই সাবস্ক্রিপশনের সাহায্যে ব্যাকগ্রাউন্ড প্লেব্যাক, ডাউনলোড, ইউটিউব মিউজিক এবং প্রিমিয়াম কন্টেন্ট অ্যাক্সেস করা যায়। কোম্পানির মতে, তাদের অংশীদাররা ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন থেকে বেশিরভাগ শেয়ার পান। 

RELATED ARTICLES

Most Popular