ইন্টেল i7 প্রসেসর সহ সস্তায় ভারতে দুটি নতুন গেমিং ল্যাপটপ আনলো HP

Avatar

Published on:

জনপ্রিয় ল্যাপটপ কোম্পানি HP এবার তাদের গেমিং ল্যাপটপ সিরিজে নতুন সংযোজন নিয়ে এসেছে। এই গেমিং ল্যাপটপ সিরিজের নাম OMEN 15 এবং Pavilion Gaming 16 সিরিজ। এই দুটি গেমিং ল্যাপটপের মধ্যে বড় তফাৎ রয়েছে। Omen সিরিজের ল্যাপটপে দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। প্রথম ভ্যারিয়েন্ট চলবে ইন্টেল প্রসেসরে। অন্যদিকে, দ্বিতীয় ভ্যারিয়েন্ট চলবে এএমডি প্রসেসরে। অন্যদিকে, Pavilion Gaming 16 সিরিজেও আপনারা দুটি ভ্যারিয়েন্ট পাবেন। প্রথম ভ্যারিয়েন্ট চলবে ইন্টেল প্রসেসরে। এবং দ্বিতীয় ভ্যারিয়েন্ট চলবে এএমডি প্রসেসরে। এছাড়াও HP এই ল্যাপটপগুলির সঙ্গে একটি গেমিং ভেক্টর মাউসও নিয়ে এসেছে।

HP OMEN 15 এবং Pavilion Gaming 16 স্পেসিফিকেশন –

HP OMEN 15 সিরিজের ল্যাপটপ হতে চলেছে একটি ১৫ ইঞ্চি স্ক্রিনের গেমিং ল্যাপটপ। এই ল্যাপটপ সিরিজে থাকছে ওমেন সিরিজের একটি বিশেষ লোগো। এই লোগোটি হবে হীরের আকৃতির এবং এটি নীল এবং সবুজ গ্রেডিয়েন্ট রঙে সাজানো হবে। এছাড়াও মাইকা সিলভার এবং শ্যাডো ব্ল্যাক দুটি রংয়ের ভ্যারিয়েন্টে এই ল্যাপটপ এসেছে। এছাড়াও, আপনারা সম্পূর্ণ আরজিবি লাইটিং অপশন পেয়ে যাবেন।

এই ল্যাপটপে দেওয়া হয়েছে এনভিডিয়া জিফোর্স RTX 2070 সুপার গেমিং জিপিইউ। এছাড়া থাকছে ইন্টেলের দশম জেনারেশন i7 প্রসেসর এবং Max – Q ডিজাইন। অন্যদিকে, অপর ভ্যারিয়েন্টে আপনারা পাচ্ছেন, AMD রাইজেন ৭ সিরিজের প্রসেসর। থাকছে ৩২ জিবি পর্যন্ত ডিডিআর ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট এসএসডি স্টোরেজ।

এই নতুন ল্যাপটপে আপনারা পাচ্ছেন ১৮০ ডিগ্ৰী ফ্ল্যাট হিঞ্জ ডিজাইন এবং ওএলইডি ডিসপ্লে। এছাড়া এই ল্যাপটপে রয়েছে থার্মফাইল সেন্সর এবং ওমেন টেম্পেস্ট কুলিং টেকনোলজি। এর ফলে গেম খেলার সময় আপনার ল্যাপটপ কখনো গরম হবে না। অন্যদিকে ব্যাটারি কন্ট্রোল এবং পারফরম্যান্স ভালো করার জন্য এই ল্যাপটপ ওমেন কমান্ড সেন্টার দেওয়া হয়েছে। এছাড়াও আপনারা হার্ডওয়ার কাস্টমাইজেশন অপশনও পেয়ে যাবেন।

এবার আসা যাক Pavilion Gaming 16 সিরিজের ল্যাপটপে। এই সিরিজে রয়েছে ইন্টেল কোর i7 দশম জেনারেশন প্রসেসর। এছাড়া থাকছে এনভিডিয়া জিফোর্স GTX 1660Ti গ্রাফিক্স কার্ড। এই সিরিজের ল্যাপটপ একটি ফুল এইচডি ১৬ ইঞ্চির আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ল্যাপটপ হতে চলেছে প্যাভিলিয়ন সিরিজের প্রথম ল্যাপটপ যেখানে এইচপি ওমেন কমান্ড সেন্টার কাজ করবে। এই ল্যাপটপের একটি AMD ভ্যারিয়েন্ট রয়েছে।

এবার কথা বলি HP OMEN Vector Mouse। এই মাউসে বিশেষ একটি সেন্সর ব্যবহার করা হয়েছে, যা তৈরি করতে এইচপি কে সহায়তা করেছে PixArt। এই মাউসে ওমেন কমান্ড সেন্টার ইন্টিগ্রেশন উপলব্ধ। এছাড়াও এখানে ওমেন রাডার ৩ সেন্সর থাকছে, এবং থাকছে ৪০০ আইপিএস এক্সেলেরেশন এবং সেলফ – ক্যালিব্রেশন। এই মাউসের লাইফস্প্যান ৫০ মিলিয়ন ক্লিক অবধি থাকবে এবং, সাধারণ কেবলের পরিবর্তে এই মাউসে ব্রেডেড কেবল দেওয়া হয়েছে। এই ধরনের কেবল থাকার কারণে, এই মাউসের স্থায়িত্ব অনেক বেশি। এছাড়াও এই মাউস অত্যন্ত হালকা, ফলে আপনার ব্যবহার করতে সুবিধা হবে।

HP OMEN 15 এবং Pavilion Gaming 16 দাম –

OMEN 15 সিরিজের ইন্টেল ভ্যারিয়েন্টের প্রাথমিক মূল্য শুরু হয়েছে ৭৯,৯৯৯ টাকা থেকে এবং এই ল্যাপটপের এএমডি ভ্যারিয়েন্টের বেস প্রাইস রাখা হয়েছে ৭৫,৯৯৯ টাকা।

অন্যদিকে, Pavilion 16 সিরিজের ল্যাপটপের ইন্টেল ভ্যারিয়েন্ট এসেছে ৭০,৯৯৯ টাকা থেকে। এবং এএমডি ভ্যারিয়েন্ট এসেছে ৫৯,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে, এইচপির নতুন ওমেন গেমিং ল্যাপটপ মাউসের দাম শুরু হচ্ছে ৩,৯৯৯ টাকা থেকে।

সঙ্গে থাকুন ➥