Infinix Zero Ultra: মাত্র 4 মিনিটে হবে ফুল চার্জ, ইনফিনিক্স আনছে 180W ফাস্ট চার্জিং সাপোর্টের ফোন

Avatar

Published on:

চলতি বছরে ফেব্রুয়ারি মাসে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স তাদের প্রথম ৫জি হ্যান্ডসেট হিসেবে ভারতের বাজারে উন্মোচন করে Infinix Zero 5G মডেলটি। বর্তমানে জল্পনা চলছে যে, এদেশে এই সিরিজের অধীনে Infinix Zero Ultra হ্যান্ডসেটটিও শীঘ্রই লঞ্চ করা হবে। যদিও, এখনও এই নতুন ফোনটির লঞ্চ সম্পর্কে সংস্থার তরফে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। তবে তার আগেই আজ Infinix Zero Ultra-এর প্রধান স্পেসিফিকেশনগুলি অনলাইনে ফাঁস করলেন এক পরিচিত টিপস্টার। তার দাবি অনুযায়ী, আসন্ন এই হ্যান্ডসেটটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে। Infinix Zero Ultra কোম্পানির ১৮০ ওয়াট থান্ডার চার্জ প্রযুক্তি সাপোর্ট সহ আসতে পারে। এই নতুন চার্জিং প্রযুক্তিটি মাত্র ৪ মিনিটে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির ৫০ শতাংশ চার্জ পূর্ণ করবে বলে দাবি করা হয়েছে।

লঞ্চের আগেই ফাঁস Infinix Zero Ultra-এর প্রধান স্পেসিফিকেশন

টিপস্টার পারস গুগলানি (@passionategeekz) ও টেকইয়র্কার (Techyorker) যৌথভাবে, ভারতে আসন্ন ইনফিনিক্স জিরো আল্ট্রা হ্যান্ডসেটের বেশ কয়েকটি স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে। এই ৪জি স্মার্টফোনটিতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকবে বলে জানা গেছে। রিপোর্ট অনুযায়ী, ভারতে ইনফিনিক্স জিরো আল্ট্রা-এর দাম থাকবে ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার মধ্যে।

এছাড়াও, জিরো আল্ট্রা মডেলে সংস্থার ১৮০ ওয়াট থান্ডার চার্জ প্রযুক্তিটি সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। ইনফিনিক্স সম্প্রতি ভারতে তাদের এই নতুন চার্জিং প্রযুক্তিটি ঘোষণা করেছে, যা বছরের দ্বিতীয়ার্ধে ব্র্যান্ডের নির্বাচিত কিছু ফ্ল্যাগশিপ ফোনের সাথে আত্মপ্রকাশ করবে বলে আগে বলা হয়েছিল। ইনফিনিক্সের দাবি, নতুন এই চার্জিং প্রযুক্তির সাহায্যে মাত্র চার মিনিটের মধ্যে ৪,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির ৫০ শতাংশ চার্জ সম্পূর্ণ করা সম্ভব হবে। ১৮০ ওয়াট থান্ডার চার্জ প্রযুক্তিতে আবার ফিউরিয়াস মোড এবং স্ট্যান্ডার্ড মোড-এই দুই ভিন্ন চার্জিং মোড রয়েছে। ব্যবহারকারীরা ১৮০ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং প্রদানকারী ফিউরিয়াস মোডটি একটি বাটনের ক্লিকেই সক্রিয় করতে পারবেন। ১৮০ ওয়াট মোডটি ব্যাটারিকে ৮সি হারে চার্জ করে, যাতে ব্যাটারি অতিরিক্ত গরম হওয়ার সম্ভাবনা কম তৈরি হয়।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে ইনফিনিক্স তাদের প্রথম ৫জি স্মার্টফোন হিসেবে Infinix Zero 5G স্ট্যান্ডার্ড মডেলটি ভারতে লঞ্চ করে, যার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয় ১৯,৯৯৯ টাকা। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪৬০ পিক্সেল) আইপিএস এলটিপিএস ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়৷ ফটোগ্রাফির জন্য, Infinix Zero 5G ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দ্বারা পরিচালিত ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে এবং পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥