আজ থেকে ভারতে শুরু iPhone 12 এবং iPhone 12 Pro প্রিবুকিং, পাবেন ৬০০০ টাকা ছাড়

Avatar

Published on:

এমাসের মাঝামাঝি সময়ে বিশ্ব বাজারে Apple লঞ্চ করেছে বহু প্রতীক্ষিত iPhone 12 সিরিজ। আজ অর্থাৎ ২৩ অক্টোবর থেকে ভারতে শুরু হচ্ছে এই সিরিজের iPhone 12 এবং iPhone 12 Pro ফোন দুটির প্রি-বুকিং। যদিও এই সিরিজের আরও দুটি ফোন, iPhone 12 mini এবং iPhone 12 Pro Max এর প্রিবুকিং আগামী ৬ নভেম্বর থেকে শুরু হবে। এদিকে আজ যারা আইফোন ১২ ও আইফোন ১২ প্রো ফোন দুটি প্রি-অর্ডার করবেন তাদের জন্য ক্যাশব্যাকের ঘোষণা করেছে Apple।

আজ থেকে ভারতে শুরু হচ্ছে iPhone 12 এবং iPhone 12 Pro এর প্রিবুকিং

আজ দুপুর ১২ টায় Amazon, Flipkart ও Apple Online Store থেকে আইফোন ১২ ও আইফোন ১২ প্রো প্রিবুকিং করা যাবে। ফোনটির ডেলিভারি শুরু হবে ৩০ অক্টোবর। জানিয়ে রাখি ওই দিন ফোন দুটি সেলের জন্যও উপলব্ধ হবে। প্রসঙ্গত ১৩ নভেম্বর থেকে সেল শুরু হবে iPhone 12 mini এবং iPhone 12 Pro Max এর।

iPhone 12 এবং iPhone 12 Pro এর ওপর ক্যাশব্যাক অফার

আইফোন ১২ ও আইফোন ১২ প্রো এর ওপর HDFC ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা যথাক্রমে ৬,০০০ টাকা ও ৫,০০০ টাকা ক্যাশব্যাক পাবে। আবার ফোন দুটি ৬ মাসের নো কস্ট ইএমআই এ কেনা যাবে। অন্যদিকে ডেবিট কার্ড গ্রাহকদের দুটি ফোনের ওপরই ১,৫০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। এই অফার ২৬ অক্টোবর পর্যন্ত উপলব্ধ।

iPhone 12 ও iPhone 12 Pro এর দাম

আইফোন ১২ ফোনটির দাম শুরু হয়েছে ৭৯,৯০০ টাকা থেকে। এই দাম ৬৪ জিবি ভ্যারিয়েন্টের। আবার ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮৪,৯০০ টাকা ও ৯৪,৯০০ টাকা। 

আইফোন ১২ প্রো এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,১৯,৯০০ টাকা। ১,২৯,৯০০ ও ১,৪৯,৯০০ টাকা দাম যথাক্রমে ফোনটির ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টের।

 iPhone 12 ও iPhone 12 Pro এর স্পেসিফিকেশন

iPhone 12 এবং iPhone 12 Pro উভয় ফোনে আছে ৬.১ ইঞ্চি সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে। এর পিক্সেল ডেন্সিটি ৪৬৮পিপিআই। এতে আছে সিরামিক শিল্ড, যা কর্নিং গরিলা গ্লাস থেকে বেশি সুরক্ষিত। এতে লেটেস্ট Apple A14 Bionic প্রসেসর ব্যবহার করা হয়েছে।

iPhone 12 ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ উপলব্ধ। যে দুটি ক্যামেরা হল ১২ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ও আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। এদের অ্যাপারচার যথাক্রমে এফ/১.৬ ও এফ/২.৪। ফোনের সামনে আছে এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 

iPhone 12 Pro ফোনে ১২ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই তিনটি ক্যামেরা হল ওয়াইড, আলট্রা ওয়াইড ও টেলিফোটো লেন্স। এরসাথে LiDAR স্ক্যানার দেওয়া হয়েছে, যেটি কম আলোয় অটোফোকাস, উন্নত ডেপ্থ ফটোগ্রাফি অফার করে। এই ফোনের সামনে ১২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোন দুটির সম্পূর্ণ স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥