HomeTech NewsiPhone 13 সিরিজের চাহিদা হবে আকাশছোঁয়া, যোগান দিতে ২ লক্ষ অতিরিক্ত কর্মী...

iPhone 13 সিরিজের চাহিদা হবে আকাশছোঁয়া, যোগান দিতে ২ লক্ষ অতিরিক্ত কর্মী নিয়োগ

লঞ্চ পরবর্তী সময়ে আপকামিং iPhone 13 সিরিজ আকাশ-ছোঁয়া চাহিদার মুখোমুখি হবে বলে সাম্প্রতিক কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল। আর এই রিপোর্টগুলি যে ভিত্তিহীন নয়, তার প্রমাণ মিলেছে Apple-এর বিভিন্ন পদক্ষেপে। আসলে সংস্থাটির অন্যতম পুরোনো সাপ্লায়ার, ফক্সকন (Foxconn) নয়া iPhone 13 লাইনআপের উৎপাদন বাড়ানোর জন্য অতিরিক্ত ২ লক্ষ কর্মচারী নিয়োগ করতে চলেছে বলে শোনা যাচ্ছে। Apple-এর তরফে Foxconn কে উৎপাদনে দ্রুততা আনার আদেশ দেওয়া হয়েছে।

২ লক্ষ কর্মী নিয়োগের পথে অ্যাপলের সাপ্লায়ার সংস্থা Foxconn

সাউথ চায়না মর্নিং (South China Morning)-এর পোস্ট অনুসারে, চীনের গুরুত্বপূর্ণ ইন্ডাস্ট্রিয়াল হাব ঝাংজো (Zhengzhou) শহরে অবস্থিত ম্যানুফ্যাকচারিং কোম্পানি, ফক্সকন-এর আইফোন কারখানায়, ১৪ই সেপ্টেম্বর আইফোন ১৩ লাইনআপের প্রত্যাশিত লঞ্চের আগেই ২,০০,০০০ অতিরিক্ত কর্মীকে নিযুক্ত করার প্রয়োজন দেখা দিয়েছে। এই প্রসঙ্গে ফক্সকনের ঝাংজো প্লান্টের জেনারেল ম্যানেজার ওয়াং জু-এর মন্তব্য, “স্টাফিং কর্মচারী কোম্পানির জন্য ‘সবচেয়ে বড় বাধা’ হয়ে উঠেছে।” তিনি আরো জানিয়েছেন যে, “বর্তমানে যে গতিতে নিয়োগ পদ্ধতি চলছে, তাতে সেপ্টেম্বরের শেষের দিকে ২,০০,০০০ নতুন কর্মীদের কাজে নিযুক্ত করতে সক্ষম হবে ফক্সকন।”

প্রসঙ্গত, ফক্সকনের ঝাংজো প্লান্টটি হলো বিশ্বের বৃহত্তম আইফোন কারখানা। যেখানে, ৩,৫০,০০০ জন অ্যাসেম্বলি লাইনের কর্মী রয়েছে এবং প্রতিদিন কমপক্ষে ৫,০০,০০০টি নতুন আইফোন তৈরি হয়ে থাকে। তবে চলতি বছরে Apple, ৯০ মিলিয়ন iPhone 13 সিরিজের ফোন শিপমেন্টের লক্ষ্যমাত্রা নিয়েছে। ফলে চাহিদা মেটাতে ফক্সকনকে নতুন কর্মী নিযুক্ত করতে হচ্ছে।

আপকামিং iPhone 13 সিরিজে দেখা যাবে কিছু বিশেষ ফিচার

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, iPhone 13 লাইনআপের অধীনে মোট চারটি মডেল তথা – ৫.৪ ইঞ্চি ডিসপ্লে সাইজের iPhone 13 Mini, ৬.১ ইঞ্চি ডিসপ্লে সাইজের iPhone 13, ৬.১ ইঞ্চি ডিসপ্লে প্যানেল যুক্ত iPhone 13 Pro এবং ৬.৭ ইঞ্চি ডিসপ্লের iPhone 13 Pro Max লঞ্চ হতে পারে। অ্যাপেলের এই লেটেস্ট সিরিজের কানেক্টিভিটি অপশনের মধ্যে ওয়াই-ফাই ৬ই ভার্সন উপলব্ধ থাকতে পারে। বলে রাখি, ওয়াই-ফাই ৬ই, উন্নত পারফরম্যান্স, লো-লেটেন্সি এবং ফাস্ট ডেটা রেট সহ ওয়াই-ফাই ৬ ভার্সনের যাবতীয় ফিচার এবং কার্যকারিতা অফার করে থাকে।

এদিকে আইফোন ১৩ সিরিজের মডেলগুলির ডিসপ্লে নচ (notch) অন্যান্য সিরিজের তুলনায় ছোট হবে। সেলফি ক্যামেরার অবস্থান পরিবর্তিত হওয়ার খবরও কানে এসেছে আমাদের। এছাড়া, অ্যাপেলের আপকামিং আইফোন ১৩ সিরিজ ২৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে পা রাখতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular