HomeTech Newsজল্পনার অবসান! iPhone 13 সিরিজ লঞ্চ হবে ১৪ সেপ্টেম্বর, কদিন পর আসছে...

জল্পনার অবসান! iPhone 13 সিরিজ লঞ্চ হবে ১৪ সেপ্টেম্বর, কদিন পর আসছে Apple AirPods 3

Apple -এর আপকামিং iPhone 13 সিরিজকে ঘিরে প্রযুক্তি মহলের উত্তেজনা এখন তুঙ্গে। এই বহুল চর্চিত সিরিজটি সেপ্টেম্বর মাসে বাজারে পা রাখবে‌ বলে শোনা গেলেও, নির্দিষ্ট ভাবে কোনো লঞ্চের তারিখ জানা যায়নি। তবে সম্প্রতি ফাঁস হওয়া একটি রিপোর্টকে বিশ্বাস করলে, iPhone 13 সিরিজ আগামী ১৪ই সেপ্টেম্বর বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। আবার এই সিরিজের প্রি-অর্ডার ও সেল শুরু হবে যথাক্রমে ১৭ ও ২৪শে সেপ্টেম্বর থেকে। টিপস্টার পান্ডা দ্বারা চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে শেয়ার করা একটি স্ক্রিনশটের সৌজন্যে এই তথ্যগুলি প্রকাশ্যে এসেছে। এই স্ক্রিনশটে, iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 Mini মডেলের প্রথম ঝলক দেখা গেছে। শুধু তাই নয় নেক্সট জেনারেশন AirPods -কে ‘AirPods 3’ নামে সেপ্টেম্বরের শেষার্ধে লঞ্চ করা হবে বলেও টিপস্টার দাবি করেছে।

১৪ই সেপ্টেম্বর আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হবে iPhone 13 সিরিজ

আইফোন ১৩ সিরিজ সেপ্টেম্বর নাগাদ বাজারে আসবে বলে প্রথম থেকেই বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হচ্ছিল। যেহেতু অ্যাপল সাধারণত তাদের নতুন আইফোন সিরিজ প্রতি বছর এই সময়ে লঞ্চ করে থাকে। যদিও, গত বছর কোভিড-১৯ অতিমারীর কারণে টেক জায়ান্টটি তাদের আইফোন ১২ সিরিজের লঞ্চ ইভেন্টের সময়কাল পিছিয়ে দিয়ে বাধ্য হয়েছিল। তবে এই বছর আগের রীতি মেনেই অ্যাপলের লেটেস্ট আইফোন ১৩ সিরিজ আগামী ১৪ই সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে বলে ধরে নেওয়া যাক। আবার ১৭ সেপ্টেম্বর থেকে এদের প্রি-অর্ডার শুরু হবে বলে জানা গেছে। টিপস্টার পান্ডা দ্বারা শেয়ার করা স্ক্রিনশট অনুযায়ী, পূর্ববর্তী সিরিজের ন্যায় এই আপকামিং সিরিজেও চারটি মডেল থাকবে- iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 Mini।

স্ক্রিনশট দেখে বলা যায় iPhone 13 ফোনটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ, ছোট নচ ডিসপ্লে এবং সানসেট গোল্ড কালার সহ আসতে পারে। টিপস্টার পান্ডার শেয়ার করা পোস্ট আরেকটি বিষয় আমাদের মনোযোগ আকর্ষণ করেছে। জানা গেছে, ৩০শে সেপ্টেম্বর AirPods 3 -এর ওপর থেকে পর্দা সরানোর সিদ্ধান্ত নিয়েছে Apple। এটি IPX4 ওয়াটারপ্রুফ সার্টিফাইড হবে। তবে, প্রোডাক্টটির মার্কেটিং নাম নিয়ে সন্দেহ আছে। কারণ, পূর্ববর্তী দুটি মডেল কেবল AirPods নামে লঞ্চ করা হয়েছে।

এছাড়া iPhone 13 সিরিজ বা Airpods 3 সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। পূর্বসূরি মডেলের তুলনায় iPhone 13 -এর ব্যাটারি ক্যাপাসিটি বেশি হবে এবং এটি ৫জি কানেক্টিভিটি সাপোর্ট সহ আসবে। আবার এই সিরিজের প্রো মডেলগুলিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ LTPO ডিসপ্লে থাকবে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular