iPhone 13 সিরিজে থাকবে ১টিবি স্টোরেজ, লঞ্চের একদিন আগে ফাঁস নতুন তথ্য

Avatar

Published on:

আর মাত্র একদিনের অপেক্ষা! তারপরেই Apple-এর সবচেয়ে বড় ইভেন্টে পর্দা সরবে বহু চর্চিত iPhone 13 (আইফোন ১৩) সিরিজের ওপর থেকে। স্বাভাবিকভাবেই ফোন বাজারের পাখির চোখ এখন এই ইভেন্ট। এদিকে বিগত কয়েকমাসে এই সিরিজের স্মার্টফোনগুলি সম্পর্কে এত তথ্য ফাঁস হয়েছে যে, এগুলির ফিচার বা সম্ভাব্য দাম আমাদের অজানা নয়। কিন্তু তা বলে যে লঞ্চের আগে iPhone 13 সংক্রান্ত চমক কমছে এমনও নয়! বরঞ্চ বর্তমান কাউন্টডাউনের মধ্যেই অ্যাপল বিশ্লেষক মিং চি কুও দাবি করেছেন যে, সিরিজের হাই প্রিমিয়াম মডেলগুলি ১ টিবি পর্যন্ত অন-বোর্ড স্টোরেজ সরবরাহ করবে। শুধু তাই নয়, এই ইভেন্টের আর একটি আকর্ষণ, AirPods 3 (এয়ারপডস ৩) সম্পর্কেও কিছু তথ্য জানিয়েছেন কুও।

iPhone 13-র ‘প্রো’ মডেলদ্বয় অফার করবে 1TB স্টোরেজ

কুওর মতে, এই বছর আইফোনের ১৩ সিরিজের প্রো মডেলগুলি ১ টিবি অবধি স্টোরেজ সহ পাওয়া যাবে। অর্থাৎ আইফোন ১৩ প্রো (iPhone 13 Pro) এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স (iPhone 13 Pro Max) ফোনদুটি ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১টিবি স্টোরেজ সহ উপলব্ধ হবে। তবে স্ট্যান্ডার্ড আইফোন ১৩ বা ‘মিনি’ মডেল পাওয়া যেতে পারে ৬৪ জিবি, ১২৮ জিবি, ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে।

কাল লঞ্চ হচ্ছে নতুন AirPods

আগামীকাল অর্থাৎ ১৪ই সেপ্টেম্বর, বিশেষ ইভেন্টে অ্যাপল তার তৃতীয় প্রজন্মের এয়ারপড (AirPods 3)-ও লঞ্চ করবে বলে কুও অনুমান করেছেন। এছাড়া তিনি জানিয়েছেন, নতুন এয়ারপডগুলি চালু হওয়ার সাথে অ্যাপল তাদের এয়ারপডস‌ লাইনআপের ক্ষেত্রে দুটি পরিকল্পনা গ্রহণ করতে পারে। এর মধ্যে হয় অ্যাপল বর্তমান প্রজন্মের এয়ারপডের চেয়ে বেশি দামে নতুন প্রোডাক্টটি বাজারে আনবে, নতুবা তৃতীয় প্রজন্মের এয়ারপডগুলির দাম বিদ্যমান ‌এয়ারপডের তুলনায় কম হবে।

রিপোর্ট অনুযায়ী, নতুন এয়ারপড তার পূর্বসূরী এয়ারপডস প্রো-এর অনুরূপ ডিজাইন সহ আসতে পারে। কারণ অ্যাপল, পুরোনো গ্রাহকদের পছন্দের কথাও মাথায় রাখছে। সেক্ষেত্রে সমস্ত রহস্য উন্মোচিত হওয়ার জন্য আমাদের এখনো কয়েক ঘন্টা অপেক্ষা করতে হবে…

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥