TechGupTech NewsiPhone 14 সিরিজ আসছে 7 সেপ্টেম্বর, মিডিয়াকে আমন্ত্রণ জানাতে শুরু করল Apple

iPhone 14 সিরিজ আসছে 7 সেপ্টেম্বর, মিডিয়াকে আমন্ত্রণ জানাতে শুরু করল Apple

কিছু রিপোর্টে বলা হয়েছে যে, Apple এবছরের সিরিজ থেকে iPhone 14 Mini মডেলটি বাদ দেবে, কারণ এটি চলতি বছরের iPhone SE সিরিজের বিক্রয়কে প্রভাবিত করেছে

অ্যাপল (Apple) প্রতিবছরের মতোই এবছর সেপ্টেম্বরে তাদের পরবর্তী প্রজন্মের iPhone 14 সিরিজটি লঞ্চ করবে, এই জল্পনা বেশ কিছু মাস ধরেই চলেছে। তবে এবার সংস্থার তরফে লঞ্চের দিনটি আনুষ্ঠানিকভাবে ঘোষনা করা হয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর আয়োজিত নতুন আইফোন এবং অন্যান্য হার্ডওয়্যার প্রোডাক্টগুলির লঞ্চের জন্য আমন্ত্রণ পাঠাতে শুরু করেছে অ্যাপল। ‘ফার আউট’ নামের এই আসন্ন অ্যাপল ইভেন্টে, মার্কিন সংস্থাটি Apple iPhone 14 সিরিজটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করার পাশাপাশি, নতুন Apple Watch সিরিজ এবং নতুন iPad মডেল লঞ্চ করবে বলেও আশা করা হচ্ছে।

আগামী মাসে আয়োজিত Apple iPhone 14 সিরিজের লঞ্চ ইভেন্টের জন্য আমন্ত্রণ পাঠাতে শুরু করলো সংস্থা

অতিমারি শুরু হওয়ার পর থেকেই অ্যাপল তাদের যাবতীয় লঞ্চ ইভেন্টগুলি কার্যত ভার্চুয়ালি হোস্ট করছে। তবে, ডব্লিউডব্লিউডিসি ২০২২ (WWDC 2022) ইভেন্ট থেকে, কোম্পানিটি নির্বাচিত মিডিয়া এবং গ্রুপগুলির জন্য ইভেন্ট হোস্টিং শুরু করেছে। আগামী ৭ সেপ্টেম্বর আয়োজিত ‘ফার আউট’ ইভেন্টের ক্ষেত্রেও একই হবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে এই বহু প্রতীক্ষিত লঞ্চ ইভেন্টের জন্য আমন্ত্রণ পাঠাতে শুরু করেছে মার্কিন সংস্থাটি। অন্যদিকে, অ্যাপল তাদের ইউটিউব এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও ইভেন্টটি লাইভ স্ট্রিম করবে বলে জানা গেছে।

যদিও, অ্যাপল এখনও লঞ্চের তারিখটি ছাড়া কিছুই প্রকাশ করেনি। তবে ইতিমধ্যে বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে আসন্ন আইফোন সম্পর্কে অধিকাংশ তথ্যই সামনে এসেছে। এই রিপোর্টগুলি প্রকাশ করে যে, এবছরের আইফোন লাইনআপে, স্ট্যান্ডার্ড আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স-এই চারটি হ্যান্ডসেট বাজারে পা রাখবে। জানা গেছে, অ্যাপল এবছর আইফোন ১৪ মিনি-এর পরিবর্তে বড় ডিসপ্লের যুক্ত একটি ‘ম্যাক্স’ মডেল এই সিরিজে সংযোজন করবে।

প্রসঙ্গত, iPhone 14 Max মডেলটির মধ্যে আইফোনের রেগুলার এবং প্রো মডেলের ভালো দিকগুলি তুলে ধরা হবে বলে আশা করা হচ্ছে। এটি সাশ্রয়ী মূল্যে iPhone 14 Pro Max-এর মতোই একটি বড় ৬.৭ ইঞ্চির ডিসপ্লে অফার করবে। শোনা যাচ্ছে যে, iPhone 14-এর দাম গত বছরের মতো ৭৯৯ ডলার (প্রায় ৬৩,৮০০ টাকা) থেকেই শুরু হবে। যেখানে iPhone 14 Max-এর প্রারম্ভিক মূল্য ৮৯৯ ডলার (প্রায় ৭১,৮০০ টাকা) হবে বলে জানা গেছে। iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max মডেলগুলি কিছুটা বেশি ব্যয়বহুল হবে, এগুলির দাম প্রায় ১,০০০ ডলার (প্রায় ৭৯,৮৫০ টাকা) থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। তবে, অ্যাপল এখনও আনুষ্ঠানিকভাবে এই হ্যান্ডসেটগুলির দাম বা স্পেসিফিকেশন সম্পর্কে কোনও বিস্তারিত বিবরণ প্রকাশ করেনি।

এছাড়া, কিছু রিপোর্টে বলা হয়েছে যে, Apple এবছরের সিরিজ থেকে iPhone 14 Mini মডেলটি বাদ দেবে, কারণ এটি চলতি বছরের iPhone SE সিরিজের বিক্রয়কে প্রভাবিত করেছে। তবে, সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Apple তাদের Mini মডেলটিকে iPhone 14 লাইনআপ থেকে সরিয়ে দেবে না। তাই, মিনি বা ম্যাক্স মডেলগুলি বাজারে আত্মপ্রকাশ করে কিনা, তা জানতে লঞ্চ অবধি অপেক্ষা করতেই হবে।

উল্লেখ্য, নতুন আইফোনের পাশাপাশি, মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক টেক জায়ান্টটি নতুন iPad মডেলগুলিও উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে এবং Apple Watch 8 সিরিজ, একটি Watch SE মডেল এবং ফিটনেস-প্রেমীদের জন্য একটি ‘রাগড’ ঘড়ি সহ তিনটি নতুন স্মার্ট ওয়াচ উন্মোচন করবে বলে জানা গেছে।

RELATED ARTICLES

Top Stories