ভারতে iPhone উৎপাদনের ধাক্কা খেলো Apple

Avatar

Published on:

করোনার দ্বিতীয় সংক্রমণের জেরে ভারতের স্বাভাবিক জনজীবনের পাশাপাশি শিল্প সংস্থাগুলিও যে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, সেকথা আর আমাদের কারোরই অজানা নয়। বেশিরভাগ কোম্পানিরই একাধিক কর্মী এই ভয়ঙ্কর মারণ সংক্রমণের শিকার হচ্ছেন, ফলে খুব স্বাভাবিকভাবেই সংশ্লিষ্ট সকল কাজকর্ম স্থগিত হয়ে যাচ্ছে। এইবার করোনার ভয়াল থাবা গিয়ে পড়ল ভারতের একজোড়া আইফোন উৎপাদনকারী সংস্থার উপর। সম্প্রতি জানা গেছে যে, Apple-এর সাপ্লাই চেইন পার্টনার Foxconn এবং Wistron দ্বারা পরিচালিত ভারতের একাধিক কারখানা Covid-19-এর দ্বিতীয় ঢেউয়ের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছে।

Foxconn এই সপ্তাহের শুরুতে নিশ্চিত করেছে যে, সংস্থার চেন্নাইয়ের কারখানায় ১০ জন চীনা ইঞ্জিনিয়ার Covid-19-এ আক্রান্ত হয়েছে। এই কথা জানার পর সংক্রামিত কর্মীদের স্থানীয় হাসপাতালে আলাদা করে রাখা হয় এবং স্যানিটাইজেশনের জন্য কারখানাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

একই ধরনের ঘটনা ঘটেছে কর্ণাটকের কোলারের Wistron-এর কারখানায়, যেখানে তাইওয়ানের তিনজন ইঞ্জিনিয়ারের Covid-19-এর পজিটিভ টেস্ট রিপোর্ট পাওয়া গেছে। My Smart Price-এর রিপোর্ট অনুযায়ী, এই খবর প্রকাশ্যে আসার পর স্যানিটাইজেশনের জন্য কারখানাটি খালি করে পাঁচ দিনের জন্য যাবতীয় কার্যাবলী স্থগিত করা হয়েছিল। স্যানিটাইজেশনের কাজ শেষ হওয়ার পরপরই এটি পুনরায় খোলা হয়।

Foxconn কেন্দ্রীয় সংবাদ সংস্থার প্রতিবেদনে এক বিবৃতিতে বলেছে যে, ভারতে তাদের কারখানাটি খোলা রয়েছে এবং তারা মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য তার কর্মীদের সমস্ত প্রয়োজনীয় সহায়তা প্রদান করছে। তারা আরও জানিয়েছে যে, মহামারীর নিত্যনৈমিত্তিক গতিবিধি প্রত্যক্ষ করে ভবিষ্যতে স্থানীয় সরকারের নেওয়া যাবতীয় নিয়মাবলী তারা সম্পূর্ণভাবে মেনে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥