HomeTech NewsiQOO 13: ডিসপ্লে থেকে প্রসেসর, কাঁপিয়ে দেবে আইকোর নতুন ফোন, থাকবে বিশাল...

iQOO 13: ডিসপ্লে থেকে প্রসেসর, কাঁপিয়ে দেবে আইকোর নতুন ফোন, থাকবে বিশাল স্টোরেজ ও র‍্যাম

বিগত কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন সূত্র দাবি করেছে যে Xiaomi 15 সিরিজটি আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসর দ্বারা চালিত প্রথম স্মার্টফোন হবে। কিন্তু অন্যান্য ব্র্যান্ডগুলিও কোয়ালকমের পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর চালিত স্মার্টফোন লঞ্চের দৌড়ে খুব একটা পিছিয়ে নেই। এর মধ্যে অন্যতম হল আইকো, যারা তাদের আসন্ন iQOO 13 ফোনে Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরটি ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার iQOO 13 হ্যান্ডসেট সর্ম্পকে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন।

iQOO 13 ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চীনা মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম, ওয়েইবো-এর একটি পোস্টে শেয়ার করেছেন যে, আইকো ১৩ হ্যান্ডসেটের ইঞ্জিনিয়ারিং স্যাম্পেলটি বর্তমানে ২,৮০০ x ১,২৬০ পিক্সেল বা ১.৫কে রেজোলিউশন সহ একটি ফ্ল্যাট ওলেড ৮টি এলটিপিও (OLED 8T LTPO) ডিসপ্লে দ্বারা পরীক্ষা করা হচ্ছে।

আগেই একটি সূত্র মারফৎ জানা গেছে যে, ফোনটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সহ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসরে চলবে। এছাড়াও শোনা যাচ্ছে যে ডিভাইসের একটি বড় ব্যাটারির সাথে আসবে, তবে এর সঠিক আকার এখনও প্রকাশ করা হয়নি। আরেক চীনা টিপস্টার আবার জানিয়েছেন যে আইকো ১৩ ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। প্রসঙ্গত, বর্তমান প্রজন্মের আইকো ১২ ফোনে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন সেল রয়েছে। অর্থাৎ, পূর্বসূরির তুলনায় ব্যাটারি ক্ষমতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে।

এছাড়াও, স্ট্যান্ডার্ড মডেলের পাশাপাশি iQOO 13 লাইনআপে একটি প্রো মডেলও অন্তর্ভুক্ত থাকবে, যা উচ্চতর ২কে রেজোলিউশন সহ কার্ভড প্যানেল থাকবে। এটি সম্ভবত বেস মডেলের মতো একই Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেট দ্বারা চালিত হবে, তবে ডিভাইসটির অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে এখনও খুব বেশি তথ্য উপলব্ধ নেই। যদিও সাম্প্রতিক রিপোর্টগুলিতে iQOO 13 সিরিজের লঞ্চের সময়সীমার কোনও নির্দিষ্ট উল্লেখ নেই, তবে স্বাভাবিকভাবেই আগামী অক্টোবরে Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরের উন্মোচনের আগে এটির আত্মপ্রকাশ করার সম্ভাবনা কম।

RELATED ARTICLES

Most Popular