Xiaomi, Samsung কে পিছনে ফেলে ভারতের বেস্ট সেলিং 5G ফোন এখন iQOO 7, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

ভারতের বাজারে হাই মিড রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে Xiaomi, Samsung, OnePlus-র মতো ব্র্যান্ডের আধিপত্যের কথা আমাদের অজানা নয়। তবে চলতি বছরের তৃতীয় কোয়ার্টারে এসে এই ধারণা সম্পূর্ণ পাল্টে গেছে। কারণ, উল্লেখিত ব্যান্ডগুলিকে পেছনে ফেলে চীনা সংস্থা iQOO এই সেগমেন্টে প্রথম স্থান দখল করে নিয়েছে। এই দাবি আমাদের নয়। বরং, মার্কেট রিসার্চার সংস্থা Counterpoint স্বয়ং এমনটা জানিয়েছে। তাদের সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালের আগস্ট মাসে, হাই মিড রেঞ্জ সেগমেন্ট বা সোজা ভাষায় ৩০,০০০ থেকে ৪০,০০০ টাকার মধ্যে থাকা হ্যান্ডসেট গুলির মধ্যে iQOO 7 সিরিজের স্মার্টফোন সর্বাধিক বিক্রীত হয়েছে।

জানিয়ে রাখি, বিগত কয়েক মাসের ভিতরে iQOO দুর্দান্ত ফিচারের সাথে বেশ কয়েকটি ফোন ভারতে লঞ্চ করেছে। যার মধ্যে iQOO 7 সিরিজের 5G স্মার্টফোনগুলি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। iQOO 7 সিরিজের অধীনে iQOO 7 এবং iQOO 7 Legend এই দুটি 5G ফোন এপ্রিল মাস নাগাদ ভারতে এসেছিল। iQOO, Vivo এর সাব-ব্র্যান্ড হলেও ভারতে এটি স্বতন্ত্র সংস্থা হিসেবে কাজ করে। তবে চলতি বছরে প্রাপ্ত শিরোপার পর, ভারতে ‘ হাই মিড রেঞ্জ 5G স্মার্টফোন ব্র্যান্ড’ রূপে সংস্থাটি একটি নতুন পরিচিতি তৈরী করলো।

iQOO 7 Legend 5G স্মার্টফোন দাম

আইকো ৭ লেজেন্ড ৫জি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৯,৯৯০ টাকা। আবার ফোনটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৩,৯৯০ টাকা

iQOO 7 5G স্মার্টফোন দাম

আইকো ৭ ৫জি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৩১,৯৯০ টাকা। যেখানে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে ৩৩,৯৯০ টাকা।

iQOO 7 5G স্পেসিফিকেশন

iQOO 7 5G স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ছবি তোলার জন্য ফোনের ব্যাক প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, ৪৮ মেগাপিক্সেল সনি IMX598 প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল মোনো সেন্সর। আবার, সেলফি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট সেন্সর পাওয়া যাবে। ফোনে ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

iQOO 7 Legend 5G স্পেসিফিকেশন

iQOO 7 Legend 5G ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ কাস্টম ভার্সন দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ৪৮ মেগাপিক্সেল সনি IMX598 প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১৩ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। একই সাথে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এতে, ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥