iQOO 7 হবে ভারতের সবচেয়ে সস্তা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের ফোন, দাম জানলে অবাক হবেন

Avatar

Published on:

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো চীনে চলতি বছরের শুরুতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের দ্বিতীয় ফোন হিসাবে iQOO 7 লঞ্চ করেছিল। এরপর থেকে গুঞ্জন চলতে থাকে যে ফোনটি ভারতে আসবে। এই মাসের শুরুতে আইকো ইন্ডিয়ার ডিরেক্টর, Gagan Arora একটি ক্রিপটিক টুইটের মাধ্যমে ফোনটির ভারতে আগমনের কথা আরও জোরালো করেন। আজ কোম্পানির তরফে নতুন একটি টিজারে ইঙ্গিত দেওয়া হয়েছে, iQOO 7 হবে ভারতের সবচেয়ে সস্তা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের ফোন।

আইকো ইন্ডিয়া থেকে আজ একটি টুইট করে জানানো হয়েছে, আইকো ৭ ফোনের দাম রাখা হবে ৩x৯৯০। অর্থাৎ ফোনটি যে ৪০ হাজার টাকার কমে ভারতে আসবে তা নিশ্চিত। প্রসঙ্গত এইমুহূর্তে ভারতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে OnePlus 9 সিরিজ ও Asus ROG Phone 5। এরমধ্যে ওয়ানপ্লাস ৯ ও আসুস আরওজি ফোন ৫ এর দাম শুরু হয়েছে ৪৯,৯৯৯ টাকা থেকে।

জানিয়ে রাখি চীনে আইকো ৭ এর দাম শুরু হয়েছে ৩,৭৯৮ ইউয়ান (প্রায় ৪৩,০৯০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৪,১৯৮ ইউয়ান (প্রায় ৪৭,৫৯০ টাকা)।

iQOO 7 এর স্পেসিফিকেশন

আইকো ৭ ফোনের আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল- এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল + ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২) + ৫০মিমি ফোকাল লেন্থ সহ ১৩ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর (এফ/২.৪৬)। আবার এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। HDR 10+ সাপোর্ট সহ আসা এই ডিসপ্লের ওপর অ্যান্টি গ্লেয়ার গ্লাস ব্যবহার করা হয়েছে।

এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, সাথে আছে এড্রেনো ৬৬০ জিপিইউ। ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস এ চলবে। iQOO 7 ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি (দুটি ২,০০০ এমএএইচ) উপলব্ধ। সাথে ১২০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। যা ১৫ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥