কেনার জন্য তৈরি তো? ফ্ল্যাগশিপ ফোন iQOO 8 Pro এবার গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে

Published on:

দুর্ধর্ষ ডিসপ্লে ও ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশনের সাথে গত সপ্তাহে চীনে লঞ্চ হয়েছে iQOO 8 ও iQOO 8 Pro স্মার্টফোন। বেস ভ্যারিয়েন্টে Snapdragon 888 প্রসেসর থাকলেও, আরও শক্তিশালী Snapdragon 888 Plus ব্যবহার করা হয়েছে Pro ভ্যারিয়েন্টে। স্বাভাবিকভাবেই কবে গ্লোবাল মার্কেটে পা রাখবে iQOO 8 সিরিজ, তা নিয়ে নানা সম্ভাবনার কথা উঠে আসছিল। জল্পনায় নতুন মাত্রা যোগ করে iQOO 8 Pro মডেলটি এবার দেখে গেল গুগল প্লে কনসোল এবং গুগল সাপোর্টেড ডিভাইসের তালিকায়। সুতরাং, iQOO 8 Pro যে বিশ্বের অন্যান্য দেশে আত্মপ্রকাশ করতে চলেছে, তার বড় ইঙ্গিত মিলল।

প্রসঙ্গত, চীনে গুগলের উপর নিষেধাজ্ঞা থাকায় প্রত্যেকটি ফোন গুগল মোবাইল সার্ভিসেস (জিএমএস) ছাড়াই লঞ্চ হয়ে থাকে। ঘরেলু মার্কেটে লঞ্চ করার জন্য চীনের স্মার্টফোন প্রতিষ্ঠানগুলির গুগল প্লে কনসোলের সার্টিফিকেশনের প্রয়োজন পড়ে না। কিন্তু চীনের বাইরে গুগলের পরিষেবার সাথে ফোন লঞ্চ করতে গেলে ওই শংসাপত্র পাওয়া জরুরি হয়ে পড়ে।

গুগল প্লে কনসোলে, SM8350 Qualcomm চিপ-সহ লিস্টেড হয়েছে iQOO 8 Pro। যা আসলে Snapdragon 888 Plus প্রসেসরের মডেল নম্বর। লিস্টিংয়ে আরও উল্লেখ করা হয়েছে যে ফুল-এইচডি ডিসপ্লে (১০৮০x২৪০০ পিক্সেল), ১২ জিবি র‌্যাম, ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে এই ফোনে।

iQOO 8 Pro স্পেসিফিকেশন

আইকো ৮ প্রো ফোনে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড কার্ভড কোয়াড এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লে, ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে।

আইকো ৮ প্রো-র পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ৪৮ মেগাপিক্সে আল্ট্রাওয়াইড লেন্স, এবং ১৬ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

আবার এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যার ফলে মাত্র ১৯ মিনিটে ফুল চার্জ হবে আইকো ৮ প্রো। সেইসঙ্গে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টও রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥