iQOO 9, iQOO 9 Pro, ও iQOO 9 SE ফ্ল্যাগশিপ এই মাসে ভারতে লঞ্চ হবে, দাম ও বিস্তারিত তথ্য প্রকাশ

Avatar

Published on:

আইকো ইতিমধ্যেই চীনে একজোড়া ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করেছে – iQOO 9 ও iQOO 9 Pro৷ হ্যান্ডসেটগুলি ভারতে আসবে বলেও জল্পনা শোনা যাচ্ছে। তবে বিভিন্ন মহল থেকে খবর অনুযায়ী, iQOO 9 ও iQOO 9 Pro-এর ভারতীয় ভার্সনে কিছু অদল-বদল দেখা যেতে পারে। এতদিন দেশের বাজারে iQOO 9 সিরিজের দু’টি হ্যান্ডসেট আসবে বলে চর্চা চলছিল। কিন্তু এক জনপ্রিয় ইউটিউবারের দাবি, দু’টি নয়, iQOO 9 সিরিজের তিনটি মডেল চলতি মাসে এখানে আত্মপ্রকাশ করবে।

টেকনিক্যাল গুরুজি নামে খ্যাত টেক ইউটিউবার গৌরব চৌধুরি জানিয়েছেন, iQOO 9 সিরিজের বেস ও Pro ভার্সনের পাশাপাশি SE ভ্যারিয়েন্ট ভারতে পা রাখবে। iQOO 9 SE-এর দামও প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি, iQOO 9, iQOO 9 Pro, এবং iQOO 9 SE কেমন স্পেসিফিকেশন সহযোগে আসবে, সেটাও তাঁর ভিডিয়ো থেকে জানা গিয়েছে।

Snapdragon 888+ প্রসেসরের সাথে আসবে iQOO 9। আবার iQOO 9 Pro মডেলে Snapdragon 8 Gen 1 চিপসেট দেওয়া হবে। আর iQOO 9 SE ভ্যারিয়েন্টে Snapdragon 888 প্রসেসর ব্যবহার করা হবে।

iQOO 9-এর ডিসপ্লের দৈর্ঘ্য হবে ৬.৫৬ ইঞ্চি। এর অ্যামোলেড প্যানেল ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১০ বিট কালার ডেপ্থ অফার করবে। iQOO 9 Pro-তে আরও বড় ডিসপ্লে থাকবে। এটি ৬.৭৮ ইঞ্চি কিউএইচডি+ E5 কার্ভড অ্যামোলেড প্যানেলের সঙ্গে আসবে। iQOO 9 SE মডেলে ৬.৬২ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে। প্রতিটি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য iQOO 9 Pro ট্রিপল ক্যামেরা সেটআপ পাবে – গিম্বল স্টেবিলাইজেশন সাপোর্টের সাথে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি (Samsung GN5) + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড + ১৬ মেগাপিক্সেল সেন্সর। অন্য দিকে, iQOO 9-ও গিম্বল স্টেবিলাইজেশন সাপোর্ট-সহ ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে আসবে। তবে এর মেইন ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের। iQOO 9 SE-এর ক্যামেরা স্পেসিফিকেশনগুলি অজানা। তবে ভারতে স্মার্টফোনটির দাম ৩৫,০০০ টাকা থেকে শুরু হবে বলে জানানো হয়েছে।

সঙ্গে থাকুন ➥