ভেজা হাতেও আনলক হবে, iQOO 9 Pro আসছে LTPO ডিসপ্লে ও আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে

Avatar

Published on:

আগামী ৫ জানুয়ারি চীনে লঞ্চ হতে চলেছে iQOO 9 সিরিজ। আসন্ন এই সিরিজের অধীনে iQOO 9 ও iQOO 9 Pro- স্মার্টফোন দুটি বাজারে পা রাখবে বলে জানা গেছে। ইতিমধ্যে আইকোর তরফে iQOO 9 ফোনের প্রোমোশনাল টিজার প্রকাশ করা হয়েছে। তবে এখন লঞ্চের ঠিক কিছুদিন আগে সংস্থার তরফে একটি নতুন পোস্টার সামনে আনা হল, যার মাধ্যমে iQOO 9 Pro স্মার্টফোনটির ডিসপ্লে ও সুরক্ষা সংক্রান্ত তথ্য জানা গেছে।

iQOO 9 Pro স্মার্টফোনের ডিসপ্লে স্পেসিফিকেশন জানা গেল

এর আগে টিপস্টাররা দাবি করেছিলেন যে, আইকো ৯ প্রো স্মার্টফোনটি ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লের সাথে আসছে। এখন সংস্থার তরফে নিশ্চিত করে জানানো হয়েছে, নয়া স্মার্টফোনটিতে দেওয়া হবে অ্যামোলেড এলটিপিও প্যানেল সহ কার্ভড এজ ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ১০০০ হার্টজ এবং পিক্সেল ডেন্সিটি ৫১৭ পিপিআই। এতে ৮০০০০০:১ কন্ট্রাস্ট রেশিও, ১০-বিট কালার এবং ১৫০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। সেলফি ক্যামেরার জন্য আইকো ৯ ফোনের ডিসপ্লের ওপরের দিকে ঠিক মাঝখানে থাকছে পাঞ্চ হোল এবং সমগ্র ডিসপ্লেটি স্লিম বেজেলযুক্ত।

আইকোর তরফে আরও জানানো হয়েছে যে, আইকো ৯ প্রো আল্ট্রাসনিক ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আসবে, যার মাধ্যমে ব্যবহারকারী ভেজা অথবা অপরিষ্কার হাতেও ফোনটিকে আনলক করতে পারবেন। পাশাপাশি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের জায়গাটা ৫৭৮ মিলিমিটার স্কোয়ার চওড়া হওয়ায় খুব সহজেই সেটিকে আনলক করা যাবে। ফোনটির নিচের দিকে থাকছে সিম কার্ড স্লট, ইউএসবি সি টাইপ পোর্ট এবং একটি স্পিকার গ্রিল।

উল্লেখ্য, এর আগে জানা গিয়েছিল, iQOO 9 Pro ফোনে ব্যবহার করা হবে স্নাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। পাওয়ার ব্যাকাপের জন্য এতে থাকতে পারে ১২০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিন ওএস কাস্টম স্কিনে। iQOO 9 Pro ফোনটি ১২জিবি আইপিডিডিয়ার৫ র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে আসতে পারে।

ফটোগ্রাফির জন্য iQOO 9 Pro স্মার্টফোনের রিয়ার ক্যামেরা মডিউলে থাকতে পারে OIS সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল Samsung GN5 প্রাইমারি সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২.৫এক্স অপটিক্যাল জুম সহ ১৬ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

সঙ্গে থাকুন ➥