iQOO 9, iQOO 9 Pro আসছে ১২ জিবি র‌্যামের সাথে, লঞ্চের কয়েকদিন আগে দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

চীনা ব্র্যান্ড আইকোর নতুন স্মার্টফোন লাইনআপ iQOO 9 আগামী ৫ জানুয়ারি দেশীয় মার্কেটে লঞ্চ হবে। এই আসন্ন সিরিজের অধীনে iQOO 9 ও iQOO 9 Pro- স্মার্টফোন দুটি বাজারে পা রাখবে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে আইকোর তরফে iQOO 9 ফোনের প্রোমোশনাল টিজার প্রকাশ করা হয়েছে। আর এখন আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের আগে, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে iQOO 9 ও iQOO 9 Pro মডেল দুটিকে অন্তর্ভুক্ত করা হল। গিকবেঞ্চ সাইটের লিস্টিং থেকে এই ফোনগুলি সম্পর্কে বেশ কিছু তথ্য সামনে এসেছে।

iQOO 9 ও iQOO 9 Pro কে দেখা গেল Geekbench-এ

V2171A মডেল নম্বর সহ আসন্ন আইকো ৯ স্মার্টফোনটিকে গিকবেঞ্চের ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। আইকোর এই নয়া ফোনটি সিঙ্গেল-কোর টেস্টে ১,২৩৩ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৬৭৪ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে V2172A মডেল নম্বর সহ আইকো ৯ প্রো ফোনটিকেও বেঞ্চমার্কিং সাইটে স্পট করা হয়েছে। এই ফোনটি সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,২৭৭ পয়েন্ট এবং ৩,৭৮৭ স্কোর করেছে। গিকবেঞ্চের লিস্টিং থেকে জানা গেছে, আইকো ৯ এবং আইকো ৯ প্রো ফোনগুলিতে ১২ জিবি র‍্যাম থাকবে এবং উভয়ের মডেলই রান করবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ওএস -এ।

এছাড়াও, গিকবেঞ্চের লিস্টিং থেকে জানা গেছে, ‘taro’ কোডনেমের একটি চিপসেট iQOO 9 সিরিজের স্মার্টফোনে ব্যবহার করা হবে। এই প্রসেসরের একটি প্রাইম সিপিইউ কোরের ক্লক স্পিড ৩.০ গিগাহার্টজ, তিনটি সিপিইউ কোর কাজ করে ২.৫০ গিগাহার্টজে এবং বাকি চারটি কোর ১.৭৯ গিগাহার্টজে রান করে। এর থেকে অনুমান করা হচ্ছে iQOO 9 সিরিজের স্মার্টফোনগুলিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে।

প্রসঙ্গত, iQOO 9 সিরিজ এই বছর অগাস্ট মাসে চীনে লঞ্চ হওয়া iQOO 8 সিরিজের ফোনগুলির আপগ্রেডেড ভার্সন হিসেবে বাজারে পা রাখতে চলেছে। এর আগে বিভিন্ন রিপোর্ট থেকে জানতে পারা গেছে, iQOO 9 এবং iQOO 9 Pro ফোন দুটিতেই থাকতে পারে স্যামসাং ডিসপ্লের সরবরাহ করা ৬.৭৮ ইঞ্চির ই৫ OLED ডিসপ্লে ও পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হতে পারে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥