iQOO Z6 4G: 27 এপ্রিল ভারতে লঞ্চ হচ্ছে 40W ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত সবচেয়ে কম দামি স্মার্টফোন

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আইকো গত মাসেই ভারতের বাজারে তাদের Z-সিরিজের অধীনে iQOO Z6 5G স্মার্টফোনটি লঞ্চ করেছে। শোনা যাচ্ছে, আগামী ২৭ এপ্রিল এদেশে এই লাইনআপে অন্তর্ভুক্ত iQOO Z6 Pro 5G মডেলটির ওপর থেকেও পর্দা সরানো হবে। আর এবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গেল, ব্র্যান্ডটি iQOO Z6 4G নামে আরেকটি Z-সিরিজ স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। এর পাশাপাশি এই রিপোর্টে ডিভাইসটির সকল স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করা হয়েছে। মনে করা হচ্ছে, iQOO Z6 4G স্মার্টফোনটি হবে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফোন। আসুন এই নতুন আইকো ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

আইকো জেড৬ ৪জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQOO Z6 4G Expected Specifications)

প্যাশনেটগিকজ (PassionateGeekz)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, আইকো জেড৬ ৪জি-তে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। আপকামিং ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট দ্বারা চালিত হতে পারে। এতে ৪ জিবি / ৬ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সহ পাওয়া যেতে পারে৷

ক্যামেরার ক্ষেত্রে, iQOO Z6 4G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখতে পাওয়া যাবে। এছাড়া, এই আইকো হ্যান্ডসেটটি একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেস আনলক এবং সাধারণ কানেক্টিভিটি ফিচারগুলির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z6 4G ফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আসন্ন ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (FunTouch OS 12) কাস্টম স্কিনে রান করবে বলে জানা গেছে।

ভারতে আইকো জেড৬ ৪জি- এর সম্ভাব্য মূল্য (iQOO Z6 4G Expected Price in India)

প্যাশনেটগিকজ- এর রিপোর্টে বলা হয়েছে, iQOO Z6 4G আগামী ২৭ এপ্রিল iQOO Z6 Pro 5G-এর সাথেই ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে পারে। উভয় ফোনেরই সেল আগামী ৪ মে থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। এদেশে iQOO Z6 4G-এর দাম ১৪,৯৯৯ টাকা রাখা হতে পারে। এই ডিভাইসটি ব্লু এবং ব্ল্যাক – এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥