iQOO Z6 নিয়ে জল্পনা থামলো, 26 আগস্ট 80W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

iQOO Z6 launching on August 26

আইকো (iQOO) হোম মার্কেট চীনে তাদের Z-সিরিজের অধীনে iQOO Z6 স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে আগেই জানা গিয়েছিল। আর এবার সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, এই নতুন হ্যান্ডসেটটি আগামী ২৬ আগস্ট চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া iQOO Z5-এর উত্তরসূরি মডেলটি তিনটি কালার ভ্যারিয়েন্টে বাজারে আসবে বলে জানা গেছে। এর পাশাপাশি, ব্র্যান্ডের পক্ষ থেকে শেয়ার করা টিজারগুলি প্রকাশ করেছে যে, iQOO Z6-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে এবং এর প্রাইমারি ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের সাপোর্ট অফার করবে। iQOO Z6-এর অফিসিয়াল টিজার থেকে ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে কি কি তথ্য সামনে এল, চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল iQOO Z6-এর ডিজাইন এবং রঙের বিকল্প

সংস্থার তরফে শেয়ার করা টিজারে অনুযায়ী, আইকো জেড৬ ব্ল্যাক, ব্লু এবং অরেঞ্জ- এই তিনটি কালার অপশনে লঞ্চ হবে। এই নতুন আইকো ফোনটির ক্যামেরা লেআউটটি ভারতে কয়েক মাস আগে লঞ্চ হওয়া আইকো জেড৬ ৪জি এবং আইকো জেড৬ প্রো ৫জি-এর ক্যামেরা সিস্টেমের মতোই। তবে টিজারে দেখতে পাওয়া ডিভাইসটির ক্যামেরা মডিউলে ফ্ল্যাশের অবস্থান, আইকো জেড৬ সিরিজের ডিভাইসগুলির ভারতীয় ভ্যারিয়েন্টগুলির থেকে ভিন্ন৷ এই নয়া টিজারগুলি আরও প্রকাশ করেছে যে, আইকো জেড৬-এর পাওয়ার বাটন এবং ভলিউম রকারগুলি হ্যান্ডসেটের ডান প্রান্তে দেখা যাবে এবং পাওয়ার বাটনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা থাকবে বলে মনে করা হচ্ছে।

এছাড়াও, আইকো জেড৬-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের অন্তর্ভুক্তির ফলে এটি পূর্বসূরি আইকো জেড৫এক্স-এর থেকে এক ধাপ আপগ্রেড লাভ করছে। এতে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)-এর সাপোর্ট মিলবে বলেও নিশ্চিত করা হয়েছে। প্রসঙ্গত, জেড৫এক্স-এ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এবং এতে ওআইএস সাপোর্ট করে না। এছাড়াও, আইকো জানিয়েছে যে, আপকামিং জেড-সিরিজের হ্যান্ডসেটটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে। তবে এগুলি ছাড়া, ব্র্যান্ডটি আইকো জেড৬ সম্পর্কে অন্য কোনও বিবরণ নিশ্চিত করেনি।

উল্লেখ্য, iQOO Z6 ১২০ হার্টজের ডিসপ্লে প্যানেল অফার করবে বলে আশা করা হচ্ছে, যেমনটা আজকালকার অধিকাংশ অন্যান্য মিড-রেঞ্জ স্মার্টফোনেই দেখা যায়। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ সিরিজের প্রসেসর দ্বারা চালিত হতে পারে। জানিয়ে রাখি, পূর্বসূরি iQOO Z5x মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত এবং এতে মাত্র ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥