HomeTech Newsফোন জাস্ট দৌড়বে! Dimensity 9300+ চিপসেটের সঙ্গে আসছে iQOO Z9 Turbo+

ফোন জাস্ট দৌড়বে! Dimensity 9300+ চিপসেটের সঙ্গে আসছে iQOO Z9 Turbo+

আইকো বাজারে আনতে চলেছে তাদের পরবর্তী Z সিরিজের স্মার্টফোন, iQOO Z9 Turbo+। এতে MediaTek Dimensity 9300+ প্রসেসরটি ব্যবহৃত হবে। তবে এর বাদবাকি স্পেসিফিকেশন সিরিজের স্ট্যান্ডার্ড মডেল, iQOO Z9-র মতো হবে বলেই আশা করা হচ্ছে।

গত এপ্রিল মাসে, আইকো চীনে যথাক্রমে Qualcomm Snapdragon 6 Gen 1, Qualcomm Snapdragon 7 Gen 3এবং Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট দ্বারা চালিত iQOO Z9x, iQOO Z9 এবং iQOO Z9 Turbo ফোনগুলি উন্মোচন করেছে। আর এখন এক টিপস্টারের সৌজন্যে জানা গেছে যে, ভিভো (Vivo) অধীনস্থ ব্র্যান্ডটি চীনা বাজারের জন্য আরেকটি iQOO Z9 সিরিজের ফোনের ওপর কাজ করছে, যার নাম iQOO Z9 Turbo+। এই ডিভাইসটির প্রসেসরের নামও প্রকাশ্যে এসেছে। আসুন তাহলে সম্ভাব্য iQOO Z9 Turbo+ সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

iQOO Z9 Turbo+ শীঘ্রই আসছে মার্কেটে

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) জানিয়েছেন যে, আইকো জেড৯ টার্বো প্লাস ফোনটি শীঘ্রই চীনা বাজারে আসছে। তবে টিপস্টার ডিভাইসটি সম্পর্কে অন্য কিছু প্রকাশ করেনি। আরেক টেক ব্লগার দাবি করেছেন যে, এই আইকো ফোনটি MediaTek ডাইমেনসিটি ৯৩০০ প্লাস চিপসেটে চলবে।

মে মাসে আইকো মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯৩০০ প্লাস চিপসেট যুক্ত আইকো নিও ৯এস প্রো উন্মোচন করেছে। মনে করা হচ্ছে যে আইকো জেড৯ টার্বো প্লাস ব্র্যান্ডের আরেকটি ডাইমেনসিটি ৯৩০০ প্লাস চালিত ফোন হবে। বর্তমানে, জেড সিরিজের হ্যান্ডসেটটির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই। একটি ভিন্ন চিপসেট থাকা সত্ত্বেও এটি স্ট্যান্ডার্ড আইকো জেড৯ টার্বো ফোনের মতো একই স্পেসিফিকেশন অফার করবে বলে দাবি করা হচ্ছে। আসুন তাহলে রেগুলার মডেলটির স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

iQOO Z9 Turbo ফোনের স্পেসিফিকেশন

iQOO Z9 Turbo ফোনে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে৷ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপসেটে চলে, যা সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, iQOO Z9 Turbo হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওস ৪ (OriginOS 4) কাস্টম সফ্টওয়্যার স্কিনে চলে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z9 Turbo হ্যান্ডসেটে ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। পরিশেষে, এই হ্যান্ডসেটটি আইপি৬৪ (IP64) রেটেড চ্যাসিস সহ এসেছে।

RELATED ARTICLES

Most Popular