৩৯৫ টাকায় ৮৪ দিন কল ও ডেটা, Reliance Jio, Airtel, Vi-র সেরা প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

টেলিকম পরিষেবার গ্রাহকদের মধ্যে অনেকেই অপেক্ষাকৃত দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যান বেছে নেওয়া পছন্দ করেন। এক্ষেত্রে ৮৪ দিনের ভ্যালিডিটি সহ উপলব্ধ প্ল্যানগুলির একটা আলাদা চাহিদা রয়েছে। তাই দেশের প্রধান টেলকোগুলিও বর্তমানে ৮৪ দিনের ভ্যালিডিটি বিশিষ্ট একাধিক আকর্ষণীয় রিচার্জ অফার নিয়ে বাজারে উপস্থিত, যেগুলি প্রকৃত অর্থেই গ্রাহকের জন্য লাভজনক হতে পারে। আজকের এই প্রতিবেদনে আমরা Reliance Jio, Airtel এবং Vi -এর এমনই কিছু রিচার্জ প্ল্যান সম্পর্কে সংক্ষেপে জেনে নেবো। সুতরাং দেরী না করে আসুন প্ল্যানগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

৮৪ দিনের ভ্যালিডিটি সহ আগত Reliance Jio প্রিপেইড প্ল্যান

উপরোক্ত সুবিধা নিয়ে বিদ্যমান রিলায়েন্স জিও প্রিপেইড রিচার্জ বিকল্পের আলোচনায় শুরুতেই আমরা ৩৯৫ টাকার প্ল্যানের কথা বলতে পারি। এখানে আনলিমিটেড কলিং ও ৬ জিবি ডেটা সুবিধা মিলবে। এরপর সংস্থাটি ৬৬৬ টাকার প্ল্যান অফার করে। এটি দৈনিক ১.৫ জিবি ডেটা ও ১০০টি এসএমএস (SMS) খরচ ছাড়াও যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা প্রদান করবে। তাছাড়া এই প্ল্যান বেছে নিলে Jio TV, Jio Cinema প্রভৃতি জিও অ্যাপ্লিকেশনের ফ্রি অ্যাক্সেস পাওয়া যাবে।

৮৪ দিনের পরিষেবা মেয়াদে দৈনিক ২ জিবি ডেটা খরচের জন্য জিও গ্রাহকেরা ৭১৯ টাকার প্রিপেইড প্ল্যান বেছে নিতে পারেন। ডেটা সুবিধা ছাড়াও এই প্ল্যান রিচার্জ করলে প্রতিদিন ১০০টি এসএমএস প্রেরণ এবং অফুরন্ত ভয়েস কল করার সুবিধা মিলবে। তাছাড়া এটি বিভিন্ন জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন প্রদান করবে।

আবার ৭১৯ টাকার বদলে ১,০৬৬ টাকার জিও প্ল্যান রিচার্জ করলে শেষোক্ত সুবিধাগুলির সাথে বিনামূল্যে Disney+ Hotstar কনটেন্ট অ্যাক্সেস ও অতিরিক্ত ৫ জিবি ডেটা খরচের সুযোগ মিলবে। তাছাড়া ১,১৯৯ টাকার প্ল্যান বেছে নিলে ৮৪ দিনের মেয়াদে অনুরূপ পরিষেবা সহ দৈনিক ৩ জিবি ডেটা খরচ করা যাবে।

৮৪ দিনের ভ্যালিডিটি সহ আগত Airtel প্রিপেইড প্ল্যান

এক্ষেত্রে আগ্রহীরা ৭১৯ বা ৮৩৯ টাকার প্ল্যান চয়ন করতে পারবেন। এগুলি যথাক্রমে দৈনিক ১.৫ জিবি এবং ২ জিবি ইন্টারনেট ডেটা খরচের স্বাধীনতা দেবে। এছাড়া প্ল্যানদুটি রোজ ১০০টি এসএমএস প্রেরণের পাশাপাশি যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা প্রদান করবে। ওটিটি (OTT) বেনিফিট হিসেবে প্ল্যানগুলির সাথে Amazon Prime Video Mobile Edition থেকে কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা পাওয়া যাবে।

উপরের দুটি বিকল্প ছাড়াও এয়ারটেল গ্রাহকেরা ৪৫৫ টাকার রিচার্জ প্ল্যান বেছে নিতে পারেন। এটি এককালীন ৬ জিবি ডেটা ও দৈনিক ১০০টি এসএমএস খরচ সহ আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা প্রদান করবে। উপরন্তু এখানে Amazon Prime Video Mobile Edition -এর নিঃশুল্ক সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

৮৪ দিনের ভ্যালিডিটি সহ আগত Vi প্ল্যান

এয়ারটেলের মতো Vi ব্যবহারকারীরাও ৮৪ দিনের পরিষেবা মেয়াদে ৭১৯ এবং ৮৩৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারবেন। এগুলি যথাক্রমে দৈনিক ১.৫ ও ২ জিবি ডেটা খরচের সুবিধা সহ যেকোনো নেটওয়ার্কে অফুরন্ত ভয়েস কল করার স্বাধীনতা দেবে। তাছাড়া প্ল্যানগুলি বেছে নিলে রোজ ১০০টি এসএমএস পাঠানোর সুযোগ পাওয়া যাবে।

তবে এদের বদলে Vi ব্যবহারকারীরা ৪৫৯ টাকার প্ল্যানও চয়ন করতে পারেন। ৪৫৯ টাকার ভিআই প্রিপেইড প্ল্যান শেষোক্ত রিচার্জ বিকল্পদুটির অনুরূপ কলিং ও এসএমএস সুবিধা প্রদান করবে। যদিও দৈনিক ডেটার বদলে এখানে গ্রাহক এককালীন হিসেবে ৬ জিবি ডেটা খরচের অধিকার পাবেন। উক্ত প্রতিটি Vi প্ল্যান Binge All Night, Weekend Data Rollover এবং Data Delights সুবিধা সহ উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥