Jio Down: ঈদের দুপুরে বন্ধ জিওর ইন্টারনেট, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ দেখালেন ইউজাররা

Avatar

Published on:

jio-down-today-many-user-faced-mobile-internet-and-jio-fiber-issue-in-noon-check-story

Jio Internet Service Down: এই মুহূর্তে ভারতের সবচেয়ে বড় টেলিকম কোম্পানি মুকেশ আম্বানির Reliance Jio, যা বাজারে পা রাখার পর থেকে শুধুই এগিয়ে চলেছে। দামে কম মানে ভালো এবং সময়ের সাথে আপডেটেড্ পরিষেবা প্রদানের কারণে সারা দেশে এই অপারেটরের কোটি কোটি কাস্টমার রয়েছে। কিন্তু আজ ঈদের দিনে Jio-র এই জনপ্রিয়তায় যেন সাময়িক ভাঁটা পরল। Airtel, Vodafone, BSNL-এর মতো সংস্থাগুলি যাকে এঁটে উঠতে পারেনা, আজ দুপুরে তারই ইন্টারনেট পরিষেবা ব্যাহত হওয়ার কারণে বিরক্ত হয়েছেন একাংশ মানুষ।

জিও ইউজারদের সোশ্যাল মিডিয়া পোস্ট অনুযায়ী, আজ 11 এপ্রিল দুপুর 1টা নাগাদ তারা মোবাইল ডেটা এবং জিওফাইবার (JioFiber) ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা ব্যবহার করতে গিয়ে সমস্যায় পড়েন। এমনকি কিছুজন তাদের জিও সিম থেকে কল করতেও পারেননি বলে জানিয়েছেন।

শত শত Jio ইউজার পড়েছেন সমস্যার মুখে

ডাউনডিটেক্টর (Downdetector) নামের রিয়েল টাইম ইস্যু ওভারভিউয়ার (যা সাধারণত যাবতীয় ইন্টারনেট পরিষেবাগুলির সমস্যা মনিটর করে এবং তথ্য দেয়) ওয়েবসাইটটির ভিত্তিতে বলা যায়, আজ দুপুর 1টা থেকে জিও ইউজাররা দলে দলে তাদের ইন্টারনেট অ্যাক্সেস করতে না পারার সমস্যা সামনে আনেন। দুপুর দেড়টা পর্যন্ত এই ওয়েবসাইটে 700 জনেরও বেশি মানুষ সমস্যার কথা আপডেট করেন – এর মধ্যে 51% অভিযোগ ছিল জিওফাইবার সংক্রান্ত, 42% মোবাইল ইন্টারনেটের প্রসঙ্গে এবং 7% কলিং সংক্রান্ত রিপোর্ট ছিল।

jio-down-today-many-user-faced-mobile-internet-and-jio-fiber-issue

সোশ্যাল মিডিয়াতেও ক্ষোভ উগরে দিয়েছেন কেউ কেউ

শুধু ডাউনডিটেক্টর নয়, বহু জিও ব্যবহারকারী এক্স প্ল্যাটফর্ম (X, টুইটারের নতুন নাম)-এর মাধ্যমে এই বিভ্রাটের কথা তুলে ধরেছেন। এক্ষেত্রে কিছু মানুষ BGMI বা Free Fire Max-এর মত গেম খেলতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন, তো কেউ কেউ দুপুর 2টো অবধি এমনকি ঘণ্টার পর ঘণ্টা ধরে ইন্টারনেট সার্ভিস ব্যবহার করতে পারেননি। আপনাদের জানিয়ে রাখি যে, আমাদের টেকগাপের কিছু মেম্বারও দুপুরে 4জি মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে গিয়ে অস্বস্তিতে পড়েছেন – তাঁরা বিভিন্ন ওয়েবসাইট খুলতে পারছিলেননা।

https://twitter.com/king_vamp69/status/1778344754604023955

সেক্ষেত্রে ইউজাররা সোশ্যাল মিডিয়ায় সমস্যার কথা জানিয়ে জিও কেয়ার (Jio Care) মানে কোম্পানিকে ট্যাগ করলেও, সংস্থাটি এখনও অবধি এই বিষয়ে কোনো অফিসিয়াল তথ্য দেয়নি। ডাউনডিটেক্টরে এই সমস্যার গ্রাফটি এখন হলুদ রঙে দৃশ্যমান রয়েছে, কেননা সন্ধ্যে 7টার পর থেকে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। তবে যদি এখনও আপনার জিও ইন্টারনেট কাজ না করে, তাহলে নিজের ফোন রিস্টার্ট করে দেখতে পারেন। এছাড়াও আপনি প্রয়োজনে যোগাযোগ করতে পারেন কোম্পানির কাস্টমার কেয়ার হেল্পের সাথেও।

সঙ্গে থাকুন ➥