JioFiber নাকি Airtel নাকি BSNL, কাদের ১০০ এমবিপিএস প্ল্যান দেবে বেশি ফায়দা

Avatar

Published on:

JioFiber Airtel BSNL 100 Mbps BroadBand Plans compare

আজকের দিনে দাঁড়িয়ে ইউজারদের মধ্যে গতিপূর্ণ ইন্টারনেট পরিষেবার চাহিদা বৃদ্ধি কোনো নতুন ঘটনা নয়‌। প্রতিনিয়তই আমরা ইন্টারনেট পরিষেবার উপর আরও অধিক পরিমাণে নির্ভরশীল হয়ে পড়ছি। আমাদের এই ইন্টারনেট নির্ভরতাকে কাজে লাগিয়েই ভারতে আইএসপিগুলির (ISP) ব্যবসায়িক রমরমা। সেক্ষেত্রে নিজেদের আনলিমিটেড ইন্টারনেট চাহিদা মেটাতে আমাদের সামনে বিকল্পের সংখ্যা খুব একটা কম নয়। যেমন ব্রডব্যান্ড পরিষেবার কথাই ধরা যাক। এই মুহূর্তে প্রাইভেট Airtel, Reliance Jio এবং রাষ্ট্রায়ত্ত BSNL প্রভৃতি সংস্থাগুলি আলাদা আলাদা খরচে ইউজারদের জন্য সব একে অন্যকে চ্যালেঞ্জ জানানোর মতো ব্রডব্যান্ড প্ল্যান সহ বাজারে হাজির। এই প্রতিবেদনে আমরা উল্লিখিত ISP (ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী) -দের এমনই কিছু লোভনীয় ব্রডব্যান্ড অফারের কথা আলোচনা করবো, যারা ৯০০ টাকারও কম মূল্যে ইউজারদের আনলিমিটেড ডেটা (Data) খরচের সুবিধা যোগাবে।

Airtel এর ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

১০০ এমবিপিএস (Mbps) গতি সহ ডেটা খরচে ইচ্ছুক হলে গ্রাহকেরা এয়ারটেলের স্ট্যান্ডার্ড প্যাক রিচার্জ করতে পারেন। এই প্ল্যান রিচার্জের জন্য খরচ হবে স্রেফ ৭৯৯ টাকা। এটি সর্বাধিক ৩৩০০ জিবি (বা ৩.৩ টিবি) পর্যন্ত অফুরন্ত ইন্টারনেট ডেটা খরচ করার সুবিধা প্রদান করবে। পাশাপাশি এই প্ল্যান গ্রাহকদের বিনা খরচে Wynk Music, XStream Premium, Apollo 24×7 এবং FASTag বেনিফিট প্রদান করবে।

BSNL ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

৯০০ টাকার কম মূল্যে রাষ্ট্রায়ত্ত টেলকোর কানেকশন ব্যবহারকারীরা মোট দুটি, যথা, সুপারস্টার প্রিমিয়াম এবং ফাইবার ভ্যালু ব্রডব্যান্ড প্ল্যান পেয়ে যাবেন। এদের রিচার্জ করতে হলে আগ্রহীদের ৭৪৯ বা ৭৯৯ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রে প্ল্যানদুটির সঙ্গে সর্বাধিক ১০০০ ও ৩৩০০ জিবি পর্যন্ত ডেটা খরচের সুবিধা পাওয়া যাবে। সাথে মিলবে SonyLIV, Zee5, Voot প্রভৃতি জনপসন্দ ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন, পুরোপুরি বিনামূল্যে।

JioFiber ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

সস্তায় জিওফাইবারের ১০০ এমবিপিএস প্ল্যান রিচার্জ করতে হলে আগ্রহীকে ৬৯৯ টাকা খরচ করতে হবে। এর সাথে একজন গ্রাহক মাসিক সর্বোচ্চ ৩.৩ টিবি ইন্টারনেট ডেটা খরচের সুবিধা পেয়ে যাবেন।

সঙ্গে থাকুন ➥