শক্তিশালী ব্যাটারির সাথে ভারতে লঞ্চ হল Lava Z66, দাম ৮ হাজার টাকার কম

Avatar

Published on:

কিছুদিন আগে কেন্দ্র সরকার ৫৯ টি অ্যাপ ব্যান করার পর বহু ভারতীয় ডেভেলপার নতুন নতুন অ্যাপ লঞ্চ করেছে। এদিকে অ্যাপ ছাড়াও অনেকে চীনা স্মার্টফোন ব্যবহারেও অনীহা দেখাচ্ছে। এই সুযোগকে কাজে লাগিয়ে ভারতীয় স্মার্টফোন কোম্পানিগুলিও আবার বাজার ধরতে উঠে পড়ে লেগেছে। ভারতীয় স্মার্টফোন কোম্পানি লাভা চীনা স্মার্টফোনের বিকল্প হিসাবে আজ Lava Z66 লঞ্চ করে দিল। এই ফোনটি একটি বাজেট ফোন। লাভা জেড৬৬ ফোনে ৩৯৫০ এমএএইচ ব্যাটারি, বড় এইচডি প্লাস ডিসপ্লে, ডুয়েল ক্যামেরা পাবেন। ভারতে ফোনটি Flipkart থেকে পাওয়া যাবে। আসুন Lava Z66 ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Lava Z66 দাম:

লাভা জেড৬৬ ফোনের দাম ৭,৮৯৯ টাকা। এই ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। লাভা জেড৬৬ নীল ও লাল রঙে পাওয়া যাবে। এই ফোনটিকে ফ্লিপকার্টে বিক্রির জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও লাভা-র ওয়েবসাইটে এই ফোনের বিষয়ে কোনো আপডেট নেই।

Lava Z66 স্পেসিফিকেশন:

লাভা জেড৬৬ ফোনে ৬.০৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই স্ক্রিনের রেজুলেশন ১৫৬০ x ৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯। এই ফোনে ২.৫ডি কার্ভড স্ক্রিন আছে। এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত octa-core Unisoc প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধম্যে এর স্টোরেজ ১২৮ জিবি স্টোরেজ পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। ক্যামেরায় বিউটি মোড, এইচডিআর মোড, বার্স্ট মোড, প্যানোরামা, নাইট, টাইম ল্যাপস, স্লো মোশন, ফিল্টার দেওয়া হয়েছে। এতে আছে ৩,৯৫০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে। এই ফোনের ওজন ১৬২ গ্রাম।

সঙ্গে থাকুন ➥