১৪ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সহ Lenovo আনলো চারটি ল্যাপটপ, দাম ২৭ হাজার টাকা থেকে শুরু

Avatar

Published on:

লকডাউনের জেরে অনেকেই এখন ওয়ার্ক ফ্রম হোম করছে। সেকারণে ভালো ল্যাপটপ ও কম্পিউটারের চাহিদা দ্রুত বেড়েছে ভারতে। আর তা দেখেই এইচপি, শাওমি সহ বেশকয়েকটি কোম্পানি ভারতে তাদের নতুন ল্যাপটপ নিয়ে এসেছে। এবার বহুল প্রচলিত কোম্পানি লেনোভো ও ভারতীয় বাজারে চারটি নতুন ল্যাপটপ নিয়ে এল। এই ল্যাপটপগুলির নাম Lenovo IdeaPad Slim 3, Lenovo IdeaPad Slim 5, Lenovo IdeaPad Gaming 3 and এবং LenovoYoga Slim 7i । এই ল্যাপটপগুলির দাম শুরু হয়েছে ২৬,৯৯০ টাকা (লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ এর মূল্য) থেকে এবং সর্বাধিক মূল্য ৮২,৯৯০ টাকা (লেনোভো যোগা স্লিম ৭আই )। চলুন জেনে নেওয়া যাক এই ল্যাপটপগুলি সম্পর্কে।

Lenovo IdeaPad Slim 3:

লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ মডেলটি ১৪ ইঞ্চি ও ১৫ ইঞ্চি দুটি স্ক্রিন ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এটি দুটি রঙে উপলব্ধ- ধূসর ও নীল। ল্যাপটপটি ইন্টেল ১০ জেনারেশন প্রসেসর দ্বারা চালিত এবং এতে SSD এবং HDD অপশনের সাথে থাকছে হাইব্রিড স্টোরেজ। কানেক্টিভিটির জন্য এতে পাবেন ওয়াই ফাই ৬ সাপোর্ট, এইচডিএমআই পোর্ট এবং দুটি ইউএসবি ৩.১ পোর্ট। এছাড়াও ডলবি অডিও সাপোর্ট, একটি ওয়েবক্যাম প্রাইভেসি শাটার এবং পাওয়ার ফিটিংটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট রিডার রয়েছে। মডেলটি একবার চার্জ দেওয়ার পর ৮.৫ ঘন্টা অবধি চলতে পারে। Lenovo IdeaPad Slim 3 এর সর্বনিম্ন মূল্য ২৬,৯৯০ টাকা, এবং সর্বাধিক মূল্য ৪০,৯৯০ টাকা। এটি অ্যামাজন ইন্ডিয়া ওয়েবসাইট, লেনোভো ই-শপ এবং লেনোভোর রিটেল স্টোরে পাওয়া যাবে।

Lenovo IdeaPad Slim 5:

এই মডেলটির ১৪ ইঞ্চি এবং ১৫ ইঞ্চি দুটি ভ্যারিয়েন্ট এসেছেl প্ল্যাটিনাম গ্রে সহ এই ল্যাপটপটি তিনটি রঙে পাওয়া যাবে। এছাড়া এটিতে ১০ জেনারেশন Intel Core i7 প্রসেসর এবং Nvidia GeForce MX330 গ্রাফিক্স কার্ড আছে। এটিতেও ডলবি অডিও সাপোর্ট, একটি ওয়েবক্যাম প্রাইভেসি শাটার এবং পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট রিডার দেওয়া হয়েছে। এছাড়াও আছে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।
Lenovo IdeaPad Slim 5 এর দাম শুরু হয়েছে ৬১,৯৯০ টাকা থেকে। এই ল্যাপটপটিও অনলাইন ও অফলাইন স্টোরে পাওয়া যাবে।

Lenovo IdeaPad Gaming 3:

ভারতে গেমিং ল্যাপটপের চাহিদার কথা মাথায় রেখে কোম্পানি এই ল্যাপটপ ভারতে এনেছে। যদিও আগামী মাস থেকে কিনতে পারা যাবে এই ফাস্ট চার্জিং সুবিধাযুক্ত লেনোভো আইডিয়াপ্যাড গেমিং ৩। গেমিংয়ের সুবিধা জন্য এতে প্রায় সমস্ত ফিচার উপলব্ধ। এছাড়াও আছে Nvidia GTX 1660Ti গ্রাফিক্স কার্ড সহ Intel Core i7 ১০ জেনারেশন প্রসেসর। এই মডেলটির মূল্য ৭৩,৯৯০ টাকা।

Lenovo Yoga Slim 7i:

এবার আসা যাক সবচেয়ে টপ ভ্যারিয়েন্ট, Lenovo Yoga Slim 7i এর কথায়। 4K রেজোলিউশন সহ ১৪ ইঞ্চির এই ডিভাইসে থাকবে ডলবি অডিও সাপোর্ট। এছাড়া এতে ১০ জেনারেশন Intel Core i7 এবং AMD Ryzen 7 প্রসেসর রয়েছে। একবার চার্জ দিলে এটি ১৪ ঘন্টা অবধি চলতে সক্ষম। এই ল্যাপটপটির দাম ৮২,৯৯০ টাকা, পরের মাস থেকে এটির বিক্রয় শুরু হবে।

সঙ্গে থাকুন ➥